Advertisement
১৪ জুলাই ২০২৪
Train Service

দেরিতেই চলছে ট্রেন, শিয়ালদহ-রানাঘাট শাখায় দুর্ভোগ, কবে স্বাভাবিক হতে পারে পরিষেবা?

কয়েক দিন আগে কল্যাণী ও নৈহাটি রেল স্টেশনের মাঝে রেলের ইন্টারলকিং সিস্টেম, দ্বিতীয় রেল লাইন এবং অটো সিগন্যালের কাজ শুরু হয়েছে। যার জন্য ১৪ মার্চ থেকেই বেশ কিছু ট্রেন বাতিল।

পূর্ব রেলের শিয়ালদহ-রানাঘাট শাখায় যাত্রী দুর্ভোগ। ফাইল চিত্র।

পূর্ব রেলের শিয়ালদহ-রানাঘাট শাখায় যাত্রী দুর্ভোগ। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
রানাঘাট শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ১০:১৫
Share: Save:

পূর্ব রেলের শিয়ালদহ-রানাঘাট শাখায় তৃতীয় লাইন চালু করার জন্য প্রয়োজনীয় কাজ আগেই সম্পূর্ণ হয়েছে। কিন্তু যাত্রী দুর্ভোগে রাশ টানা যায়নি। সপ্তাহের প্রথম দিনেই ট্রেন পরিষেবায় অনিয়মের জেরে নাকাল হতে হল নিত্যযাত্রীদের। তাঁদের অভিযোগ, বহু ট্রেন তো বাতিল রয়েইছে। তার সঙ্গে সকাল থেকে প্রায় সব ট্রেনই দেরিতে চলছে। যদিও রেল সূত্রে দাবি, সোমবার বিকেলের মধ্যেই পরিস্থিতি স্বাভাবিক হতে পারে।

কয়েক দিন আগে কল্যাণী ও নৈহাটি রেল স্টেশনের মাঝে রেলের ইন্টারলকিং সিস্টেম, দ্বিতীয় রেল লাইন ও অটো সিগন্যালের কাজ শুরু হয়েছে। রেল সূত্রে খবর, তার জন্য ১৪ মার্চ থেকে ১৯ মার্চ পর্যন্ত দৈনিক গড়ে প্রায় ২১ জোড়া ট্রেন বাতিলের সিদ্ধান্ত আগেই নিয়েছিল পূর্ব রেল। ট্রেন বাতিল করার পরেও, অন্য ট্রেনগুলি নির্ধারিত সময়ের থেকে কয়েক ঘণ্টা দেরিতে চলায় যাত্রী দুর্ভোগ চরমে উঠেছে। যাত্রীদের অভিযোগ, সকাল সাড়ে সাতটায় শিয়ালদহের উদ্দেশ্যে রওনা দেওয়া ডাউন রানাঘাট লোকাল নির্ধারিত সময়ের থেকে প্রায় ঘণ্টাখানেক দেরিতে চলেছে। আবার সকাল ৭টা ২৫ মিনিটের ডাউন শান্তিপুর-শিয়ালদহ লোকালও অনেক দেরিতে রানাঘাটে ঢুকেছে। ট্রেন দেরিতে চলায় ভোগান্তির শিকার হচ্ছেন উচ্চ মাধ্যমিক ও আইসিএসই পরীক্ষার্থীরা।

রেল সূত্রে জানা গিয়েছে, তৃতীয় লাইন এবং তার সুরক্ষা সংক্রান্ত ব্যবস্থাপনা সোমবারই খতিয়ে দেখার কথা রেলওয়ে সেফটি কমিশনারের। লাইন পরীক্ষার পরে তিনি ছাড়পত্র দিলে শিয়ালদহ-রানাঘাট শাখায় তৃতীয় লাইন খুলে দেওয়ার ক্ষেত্রে আর কোনও বাধা থাকবে না। ওই শাখায় নৈহাটি থেকে কল্যাণীর মধ্যে চালু হবে স্বয়ংক্রিয় সিগন্যালিং ব্যবস্থা। সেটিও পরীক্ষা করবেন কমিশনার। এর আগে গত শনিবার পূর্ব রেলের প্রিন্সিপ্যাল চিফ অপারেশনস ম্যানেজার প্রভাস দানসানা এবং শিয়ালদহের ডিআরএম দীপক নিগম যাবতীয় কাজ খতিয়ে দেখেন। রেলকর্তাদের দাবি, মূল কাজ নির্বিঘ্নেই সম্পূর্ণ হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Train Service
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE