Advertisement
০১ মে ২০২৪
mukul roy

জোড়াফুলে যোগ দিয়ে মমতার কৃষক বন্ধুর প্রশংসা মুকুলের, লিখলেন ‘যুগান্তকারী ঘোষণা’

বৃহস্পতিবার ‘কৃষক বন্ধু’ প্রকল্পে কৃষকদের বার্ষিক ভাতা পাঁচ হাজার টাকা থেকে বাড়িয়ে ১০ হাজার টাকা করার কথা ঘোষণা করলেন মমতা।

মমতার প্রশংসায় মুকুল রায়।

মমতার প্রশংসায় মুকুল রায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২১ ১৮:৪৮
Share: Save:

বৃহস্পতিবার কৃষক বন্ধু প্রকল্পে কৃষকদের বার্ষিক ভাতা পাঁচ হাজার টাকা থেকে বাড়িয়ে ১০ হাজার টাকা করার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তা নিয়েই এ বার টুইটারে রাজ্য সরকার এবং মুখ্যমন্ত্রীর প্রশংসা করলেন মুকুল রায়। সদ্যই বিজেপি ছেড়ে সপুত্র তৃণমূলে যোগ দিয়েছে তিনি। তার পর এই প্রথম প্রকাশ্যে কোনও রাজ্য সরকারের প্রকল্পের প্রশংসা করতে দেখা গেল তাঁকে।

মমতার ঘোষণার পরই মুকুল রায় টুইটারে লেখেন, ‘মমতার অদ্বিতীয় নেতৃত্বে কৃষক বন্ধু প্রকল্প চালু করল পশ্চিমবঙ্গ সরকার। কৃষকদের বার্ষিক আর্থিক সহায়তা দ্বিগুণ করা হল। বাংলার কৃষকদের উন্নয়নের স্বার্থে এটা যুগান্তকারী ঘোষণা।’

নির্বাচনী প্রতিশ্রুতি মেনে বৃহস্পতিবার দুপুরে সাংবাদিক বৈঠক করে মমতা ঘোষণা করেন, ‘‘কৃষক বন্ধু প্রকল্পের আওতায় আগে বাংলার কৃষকরা বছরে পাঁচ হাজার টাকা পেতেন। এ বার তা বেড়ে ১০ হাজার টাকা করা হল। ছ’মাস অন্তর পাঁচ হাজার টাকা করে পাবেন কৃষকরা। এছাড়াও ক্ষেতমজুর ও বর্গাদারদের আগে বছরে ন্যূনতম দু’হাজার টাকা করে দেওয়া হত। সেই ভাতাও বাড়িয়ে ৪ হাজার টাকা করা হল। কৃষক বন্ধু প্রকল্পে ভাতা বৃদ্ধিতে রাজ্যের অন্তত ৬০ লক্ষ চাষি উপকৃত হবেন। শুধু চাষিরাই নন, অন্তত ৬২ লক্ষ ক্ষেতমজুর ও বর্গাদার এই প্রকল্পে উপকৃত হবেন।’’ শুধু তাই নয়, মুখ্যমন্ত্রীর দাবি, বাংলার কৃষকদের আয় তিনগুণ বেড়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee mukul roy Krishak Bandhu Scheme
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE