Advertisement
২৩ জুলাই ২০২৪
Duare sarkar

‘দুয়ারে সরকারে’ শাড়ি, মাংস-ভাতও

অন্তত হাজার দুয়েক মানুষ এ দিন শিবিরে ভাত, ডাল, পটল চিংড়ি, আলুভাজা, মাছ, মাংস, চাটনি ও পাঁপড় খান। ৪০০ মহিলাকে নতুন শাড়িও দেওয়া হয়।

ভাঙড়ে বেঁওতা ২ পঞ্চায়েতে দুয়ারে সরকার শিবিরে চলছে খাওয়া-দাওয়া। ছবি: সামসুল হুদা।

ভাঙড়ে বেঁওতা ২ পঞ্চায়েতে দুয়ারে সরকার শিবিরে চলছে খাওয়া-দাওয়া। ছবি: সামসুল হুদা।

নিজস্ব সংবাদদাতা
ভাঙড় শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২৩ ০৬:২০
Share: Save:

‘দুয়ারে সরকার’ শিবির থেকে শাড়ি বিলি করা হল মহিলাদের। পাত পেড়ে মাংস-ভাতও খাওয়ানো হল লোকজনকে। মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগনার ভাঙড় ২ ব্লকের বেঁওতা ২ পঞ্চায়েতের কাঁঠালবেড়িয়া প্রাথমিক স্কুলের মাঠে ওই শিবিরে এমন দৃশ্যই দেখা গেল। এ নিয়ে কটাক্ষ করেছেন বিরোধীরা।

অন্তত হাজার দুয়েক মানুষ এ দিন শিবিরে ভাত, ডাল, পটল চিংড়ি, আলুভাজা, মাছ, মাংস, চাটনি ও পাঁপড় খান। ৪০০ মহিলাকে নতুন শাড়িও দেওয়া হয়। বিডিও পার্থ বন্দ্যোপাধ্যায় বলেন, “শিবিরে সরকারি ভাবে কোনও খাওয়ার আয়োজন হয় না। প্রধান ব্যক্তিগত উদ্যোগে করেছেন।”

প্রধান তৃণমূলের সাবির শেখ বলেন, “সকাল থেকে গ্রামের মানুষ পরিষেবা পেতে শিবিরে এসেছিলেন। অনেকের বাড়িতেই উনুন জ্বলেনি। সে কথা ভেবেই খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। সাধারণ মানুষকে সাহায্য করার জন্য এলাকার ৪০০ শিক্ষিত মহিলাকে কাজে লাগানো হয়েছিল। উপহার হিসেবে তাঁদের শাড়ি দেওয়া হয়েছে।”

ভাঙড়ের বিধায়ক নওসাদ সিদ্দিকী বলেন, “দুয়ারে সরকার শিবিরে মানুষ আবেদন করে যাচ্ছেন। কাজ হচ্ছে না। তাই আর শিবিরে কেউ আসেন না। লোক টানতেই এইসব করছে।” সিপিএমের রাজ্য কমিটির সদস্য তুষার ঘোষ বলেন, “দুয়ারে সরকার করে মানুষকে বোকা বানানো হচ্ছে। মানুষের মন পেতে এই ব্যবস্থা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Duare sarkar TMC Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE