Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Vande Bharat Express

‘বন্দে ভারতে হামলার ঘটনায় উদাসীন রেল!’ অভিযোগে জনস্বার্থ মামলা কলকাতা হাই কোর্টে

আবেনদকারীর বক্তব্য, ইট-পাথর ছোড়ার ফলে ট্রেনটি ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে এখনও পর্যন্ত কোনও যাত্রী আহত হওয়ার খবর নেই। কিন্তু এমন চললে আগামিদিনে তেমন আশঙ্কাও থাকছে।

বন্দে ভারত এক্সপ্রেসে হামলার ঘটনা নিয়ে জনস্বার্থ মামলা কলকাতা হাই কোর্টে।

বন্দে ভারত এক্সপ্রেসে হামলার ঘটনা নিয়ে জনস্বার্থ মামলা কলকাতা হাই কোর্টে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৩ ১৯:৫২
Share: Save:

বন্দে ভারত ট্রেনের উপর আক্রমণের ঘটনায় উদাসীন মনোভাব দেখাচ্ছেন রেল কর্তৃপক্ষ। এই অভিযোগ তুলে জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাই কোর্টে। মামলাটি করেন আইনজীবী রমাপ্রসাদ সরকার। তাঁর অভিযোগ, বার বার আক্রমণের মুখে পড়ছে বন্দে ভারত। পাথর ছোড়া হচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্বোধন করা এই ট্রেনের উপর।

আবেদনকারী আইনজীবীর বক্তব্য, হামলাকারীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করার প্রয়োজন। কিন্তু এ নিয়ে রেল কর্তৃপক্ষের তরফে এখনও পর্যন্ত তেমন কোনও পদক্ষেপ করতে দেখা যায়নি। তাই এই ঘটনায় আদালতের হস্তক্ষেপ দাবি করেন রমাপ্রসাদ।

আবেনদকারীর বক্তব্য, ইট-পাথর ছোড়ার ফলে ট্রেনটি ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে এখনও পর্যন্ত কোনও যাত্রী আহত হওয়ার খবর নেই। কিন্তু এমন চললে আগামিদিনে তেমন আশঙ্কাও থাকছে বলে দাবি করেন তিনি। আগামী সোমবার প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে মামলাটির শুনানি হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE