Advertisement
০৬ মে ২০২৪
West Bengal

রাজ্যের ‘অশান্ত’ এলাকায় সেনা নামানোর আর্জিতে কলকাতা হাই কোর্টে মামলা

রাজ্যে অশান্তির ঘটনায় সেনা নামানোর আর্জি জানিয়ে কলকাতা হাই কোর্টে মামলা দায়ের করা হল। দুপুর আড়াইটেয় জরুরি ভিত্তিতে শুনানি।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২২ ১৪:১৭
Share: Save:

বিজেপি নেত্রী নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের প্রতিবাদ প্রদর্শনে গত কয়েক দিনে রাজ্যে অশান্ত এলাকায় সেনা নামানোর আর্জি জানিয়ে কলকাতা হাই কোর্টে মামলা দায়ের হল। জাতীয় সড়ক বন্ধ, ভাঙচুর ও গোলমালের ঘটনা ‘দুঃখজনক’ বলে অভিহিত করে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব বলেছেন, এই ঘটনা যাতে রোখা যায়, তা করা উচিত। যে সরকারি সম্পত্তি নষ্ট করা হয়েছে, তা কি ফেরত দেওয়া সম্ভব? রাজ্যকে প্রশ্ন করেন প্রধান বিচারপতি।

অশান্ত পরিস্থিতি সামাল দিতে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন চেয়ে আবেদন করা হয়েছে। এনআইএ তদন্তেরও আবেদন জানানো হয়েছে। রাজ্যের অ্যাডভোকেট জেনারেল জানান, অশান্তির ঘটনায় ২১৪ জনকে গ্রেফতার করা হয়েছে। এই মামলায় বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিনের প্রসঙ্গ উত্থাপন করেন মামলাকারীদের আইনজীবী। সে সময় পরিস্থিতি সামলাতে সেনা নামানো হয়েছিল, এ কথা উল্লেখ করা হয়। জরুরি ভিত্তিতে দুপুর আড়াইটেয় ফের শুনানি হবে।

উল্লেখ্য, নূপুরের ঘৃণাভাষণের প্রতিবাদে গত কয়েক দিন ধরে বাংলার বিভিন্ন প্রান্তে অশান্তির খবর মিলেছে। হাওড়ার ধুলাগড়, অঙ্কুরহাটি, পাঁচলা, উলুবেড়িয়ায় অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয়। যার জেরে হাওড়ায় ইন্টারনেট পরিষেবা সাময়িক ভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় নবান্ন। মুর্শিদাবাদের বেলডাঙাতেও উত্তেজনা ছড়ায়। সেখানেও ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

West Bengal Calcutta HighCourt High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE