Advertisement
০১ মে ২০২৪
Narendra Modi

এমস থেকে রেল স্টেশন, লোকসভা নির্বাচনের মুখে বাংলা-সহ দেশের সর্বত্র উদ্বোধন পর্ব প্রধানমন্ত্রীর

দোরগোড়ায় লোকসভা নির্বাচন। তার আগে একের পর এক উদ্বোধন কর্মসূচি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। সেই কর্মসূচি থেকে বাদ নেই বাংলাও। সোমে স্টেশনে স্টেশনে হবে অনুষ্ঠান।

PM Narendra Modi on inauguration spree before Lok Sabha Election 2024

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৫৮
Share: Save:

গত মঙ্গলবারই দুর্গাপুরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজিতে (এনআইটি) ‘উত্‍কর্ষ ভবন’ এবং একটি প্রেক্ষাগৃহের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার তাঁর হাতেই চালু হল পূর্ণ রূপের কল্যাণী এমস। আর সোমবার তিনি রাজ্যের একগুচ্ছ রেল স্টেশনের নবরূপের উদ্বোধন করবেন। শুধু বাংলাই নয়, দেশের নানা রাজ্যেই শুরু হয়েছে প্রধানমন্ত্রীর উদ্বোধন পর্ব। লোকসভা নির্বাচনের আগে এমনিতেই মোদীর চোখ রয়েছে বাংলার দিকে। ১, ২ এবং ৮ তারিখে রাজনৈতিক সফরের আগে উদ্বোধনেও বাংলা রয়েছে মোদীর তালিকায়।

রবিবার গুজরাতের রাজকোটে ছিলেন মোদী। সেখানে রাজ্যের প্রথম এমস হাসাপাতালের উদ্বোধন করেন তিনি। মোট পাঁচটি এমসের উদ্বোধন হয় রবিবার। তার মধ্যেই ছিল আগেই চালু হয়ে যাওয়া কল্যাণী এমস। তবে কিছু পরিষেবা চালু থাকলেও এ বার পুরোপুরি হাসপাতালের কাজ এ বার শুরু হবে কল্যাণীতে। মোদী উদ্বোধনের পরে রাজকোটে বলেন, ‘‘পশ্চিমবঙ্গকে প্রথম এমসের গ্যারান্টি দিয়েছি। আজ কল্যাণী এমসের উদ্বোধন হল। আপনাদের সেবক সেই প্রতিশ্রুতি পূরণ করেছেন।’’ যদিও এই উদ্বোধন নিয়ে বিতর্ক রয়ে গিয়েছে। কারণ, শনিবার সাংবাদিক বৈঠক করে রাজ্য দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের চেয়ারম্যান কল্যাণ রুদ্র অভিযোগ করেন, কল্যাণীর এমস পরিবেশগত ছাড়পত্র পায়নি।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

ভারতীয় রেল অনেক আগেই দেশের অনেক রেল স্টেশনের পরিকাঠামো বদলের ঘোষণা করেছিল। ভোটের আগে সেই কাজের উদ্বোধন হতে চলেছে সোমবার। প্রকল্পের আওতায় রয়েছে রাজ্যের ১৭টি স্টেশন। এ ছাড়াও ৫৫৪টি স্টেশনে রোড ওভারব্রিজ ও আন্ডারপাস নির্মাণ প্রকল্পের সূচনা করবেন প্রধানমন্ত্রী। এক সঙ্গে দেশের মোট ২১৩৯টি রেল স্টেশনে এই অনুষ্ঠান হবে। বিজেপি সূত্রে জানা গিয়েছে দেশের অন্য জায়গার মতো বাংলাতেও প্রতিটি স্টেশনে দলীয় নেতা, সাংসদ, বিধায়করা উপস্থিত থাকবেন। সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করবে রেল। লোকসভা ভোটের মুখে বিভিন্ন রাজ্যে মোদীর হাত দিয়ে বেশ কয়েকটি নতুন রেল প্রকল্পেরও উদ্বোধন হবে সোমবার।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE