Advertisement
০৪ মে ২০২৪
IS Militant

সাদ্দামদের বিরুদ্ধে ধারা ইউএপিএ-র

৬ জানুয়ারি বিদ্যাসাগর সেতুতে সাদ্দাম-সইদকে গ্রেফতার করে কলকাতা পুলিশের এসটিএফ। এ দিন সইদকে জেল এবং সাদ্দামকে পুলিশি হাজত থেকে ব্যাঙ্কশাল কোর্টে তোলা হয়।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৩ ০৬:৪৮
Share: Save:

নির্ধারিত দিনে বিচারকের কাছে গোপন জবানবন্দি দিল এক অভিযুক্ত জঙ্গি। বিদ্যাসাগর সেতু থেকে আইএস জঙ্গি সন্দেহে ধৃত সেই সইদ আহমেদ এবং তার সঙ্গী মহম্মদ সাদ্দামের বিরুদ্ধে বৃহস্পতিবার ইউএপিএ আইনের ধারাও যুক্ত করল পুলিশ।

৬ জানুয়ারি বিদ্যাসাগর সেতুতে সাদ্দাম-সইদকে গ্রেফতার করে কলকাতা পুলিশের এসটিএফ। এ দিন সইদকে জেল এবং সাদ্দামকে পুলিশি হাজত থেকে ব্যাঙ্কশাল কোর্টে তোলা হয়। সইদের জবানবন্দির পরে তাদের নিয়ে যাওয়া হয় চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের এজলাসে। সইদের কৌঁসুলি জানান, তাঁর মক্কেল ঠিকাদার হিসেবে হাওড়া পুরসভার সঙ্গে কাজ করেছে। সে উচ্চশিক্ষিত। সাদ্দামের আইনজীবী জানান, তাঁর মক্কেলও উচ্চশিক্ষিত। তার ভারতীয় পাসপোর্ট আছে, সে বিমানবাহিনীতে চাকরির চেষ্টা করেছিল। পাসপোর্ট দেওয়ার সময় তার সম্পর্কে রিপোর্টও পেশ করেছিল পুলিশ। সরকার পক্ষ দুই অভিযুক্তের বিরুদ্ধে ইউএপিএ ধারা দেওয়ার আর্জি জানানোয় মামলাটি যায় নগর দায়রা আদালতের মুখ্য বিচারকের এজলাসে। বিচার ভবনের মুখ্য সরকারি আইনজীবী দীপঙ্কর কুণ্ডু ও সঞ্জয় সিংহ জানান, ধৃতদের বিরুদ্ধে রাষ্ট্রের বিরুদ্ধে যড়যন্ত্রের প্রমাণ মেলায় ইউএপিএ-র আবেদন জানানো হয়। সাদ্দামকে এক দিনের জন্য পুলিশি হাজতে, সইদকে ২ ফেব্রুয়ারি পর্যন্ত জেল হাজতে পাঠায় আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IS Militant Howrah UAPA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE