×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মে ২০২১ ই-পেপার

রাজনৈতিক কারণে খুনের অভিযোগে নবগ্রামে ১১ জনকে গ্রেফতার করল পুলিশ

নিজস্ব সংবাদদাতা
পূর্ব বর্ধমান ০৫ মে ২০২১ ০১:৩৭
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

রাজনৈতিক সংঘর্ষে ৩ জনের মৃত্যুর ঘটনায় মঙ্গলবার পূর্ব বর্ধমানের নবগ্রাম থেকে ১১ জনকে গ্রেফতার করল পুলিশ। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এর মধ্যে ১০ জন বিজেপি কর্মী এবং ১ জন তৃণমূল কর্মী। অন্যদিকে রায়নায় তৃণমল কর্মীকে খুনের ঘটনায় গ্রেফতার হওয়া ৬ বিজেপি কর্মীর পুলিশি হেফাজতের নির্দেশ দিল আদালত।

জামালপুর থানার নবগ্রামে বিজেপির নেতার বাড়িতে তৃণমূল কর্মীরা হামলা চালায় বলে অভিযোগ। সেই হামলায় বিজেপি নেতার মা প্রথমে গুরুতর জখম হন, পরে তাঁকে হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে ঘোষণা করা হয়। এর পরে বিজেপি কর্মীরা তৃণমূলের কর্মীদের আক্রমণ করে বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে। দু’পক্ষের লড়াইয়ে মারা যান দুই তৃণমূল কর্মী। এর পরেই দু’পক্ষ দু’টি আলাদা আলাদা অভিযোগ জানায় থানায়। তারই ভিত্তিতে ১১ জনকে গ্রেফতার করে পুলিশ। মঙ্গলবারই এই ১১ জনকে বর্ধমান আদালতে পেশ করা হয়েছে।

অন্যদিকে রায়নায় ৬ বিজেপি কর্মীকে গ্রেফতার করা হয়েছিল। অভিযোগ, এই ৬ জন মিলে রবিবার সন্ধ্যায় ১ তৃণমূল কর্মীকে পিটিয়ে হত্যা করে। মঙ্গলবার ৬ জনকে বিচারকের সামনে হাজির করা হলে, তিনি পুলিশি হেফাজতের নির্দেশ দেন। ৬ জনের বিরুদ্ধে খুনের মামলা দায়ের করা হয়েছে।

Advertisement
Advertisement