Advertisement
১৮ মে ২০২৪
police

শ্রমিক-কৃষকদের অভিযানে ‘আপত্তি’ তুলেও ফেরাল পুলিশ

কেন্দ্রের বিজেপি সরকারের নানা ‘জনবিরোধী’ পদক্ষেপের বিরুদ্ধে আগামী ২৬ ও ২৭ নভেম্বর কলকাতায় রানি রাসমণি অ্যাভেনিউয়ে অবস্থান কর্মসূচির ডাক দিয়েছে সংযুক্ত কিসান মোর্চা এবং কেন্দ্রীয় শ্রমিক সংগঠনগুলি।

police.

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২৩ ০৮:৩৪
Share: Save:

শহরে কৃষক ও শ্রমিক সংগঠনগুলির যৌথ আহ্বানে অবস্থান কর্মসূচিতে প্রথমে আপত্তি তুলেও তা প্রত্যাহার করে নিল পুলিশ। কেন্দ্রের বিজেপি সরকারের নানা ‘জনবিরোধী’ পদক্ষেপের বিরুদ্ধে আগামী ২৬ ও ২৭ নভেম্বর কলকাতায় রানি রাসমণি অ্যাভেনিউয়ে অবস্থান কর্মসূচির ডাক দিয়েছে সংযুক্ত কিসান মোর্চা এবং কেন্দ্রীয় শ্রমিক সংগঠনগুলি। রাজ্য সরকারের কাছেও কিছু দাবি রয়েছে কৃষক ও শ্রমিক সংগঠনের। পর দিন, ২৮ তারিখ ডাক দেওয়া হয়েছে রাজভবন অভিযানের। রাজ্যপালের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে দাবিপত্র। শিলিগুড়িতে উত্তরবঙ্গের জেলাগুলির সমাবেশ ও মিছিল হবে ২৮ তারিখেই। কিন্তু শুক্রবার শ্রমিক নেতৃত্বের তরফে অনাদি সাহু, সুভায মুখোপাধ্যায়, কিসান মোর্চার রাজ্য শাখার তরফে অমল হালদার, কার্তিক পালেরা জানান, কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার তাঁদের ই-মেল মারফত জানিয়েছেন, ২৮ তারিখ জমায়েতের অনুমোদন দেওয়া যাবে না। আর ২৬ বা ২৭ তারিখের মধ্যে কোনও এক দিন অবস্থান করা যেতে পারে। অনাদি, কার্তিকবাবুরা জানিয়ে দেন, পূর্ব ঘোষণা মতোই তাঁদের কর্মসূচি হবে। আদালতে তাঁরা যাবেন না, রাস্তায় থেকেই লড়াই করবেন। এর পরে আবার পুলিশের তরফে জানানো হয়, আগের ই-মেল প্রত্যাহার করে নেওয়া হচ্ছে। কৃষক ও শ্রমিক নেতৃত্বের দাবি, তাঁরা অনড় থাকায় ‘পিছু হটতে’ হয়েছে পুলিশকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

police Farmers Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE