Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ অক্টোবর ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

সরানো হলো এসপি-কেও

পাহাড়ে গোলমালের পর থেকেই প্রশাসনের অন্দরে রাজ্য গোয়েন্দা পুলিশের এডিজি গঙ্গেশ্বর সিংহকে বদলির গুঞ্জন ছিল। পাহাড়ে হিংসার ঘটনায় যে গোয়েন্দাদ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৯ জুলাই ২০১৭ ০৩:৩১
Save
Something isn't right! Please refresh.
Popup Close

বসিরহাটে অশান্তির জেরে শুক্রবার সরিয়ে দেওয়া হয়েছে ওই থানার আইসি নাসিম আখতারকে। শনিবার সরিয়ে দেওয়া হলো উত্তর ২৪ পরগনার পুলিশ সুপার (এসপি) ভাস্কর মুখোপাধ্যায়কেও। শুধু তাই নয়, ওই জেলার পুলিশের কাজকর্ম দেখভালের দায়িত্ব যে আইপিএস-এর উপরে ছিল, সেই আইজি (দক্ষিণবঙ্গ) অজেয় মুকুন্দ রানাডেকেও বদলি করে দিল নবান্ন। ওই জেলার নতুন এসপি হলেন সি সুধাকর। তিনি বিধাননগর কমিশনারেটের ডিসি (সদর) ছিলেন। রানাডের দায়িত্বে এলেন এডিজি পদ মর্যাদার অফিসার স়ঞ্জয় সিংহ।

পাহাড়ে গোলমালের পর থেকেই প্রশাসনের অন্দরে রাজ্য গোয়েন্দা পুলিশের এডিজি গঙ্গেশ্বর সিংহকে বদলির গুঞ্জন ছিল। পাহাড়ে হিংসার ঘটনায় যে গোয়েন্দাদের ব্যর্থতা ছিল, আগেই তা বলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বসিরহাটেও যে গোয়েন্দা-তথ্যের খামতি ছিল, তা-ও মানছে নবান্ন। গঙ্গেশ্বরকে পাঠানো হলো কম গুরুত্বের এনফোর্সমেন্ট শাখায় (ইবি)। তাঁর দায়িত্বে এলেন সঞ্জয় চন্দর।

বসিরহাট-কাণ্ডের পরে উত্তর ২৪ পরগনা পুলিশকে ঢেলে সাজতে চাইছেন মুখ্যমন্ত্রী। সেই লক্ষ্যে রাজ্যের আর্থিক দুর্নীতি দমন শাখার ডেপুটি ডিরেক্টর তন্ময় রায়চৌধুরীকে ওই জেলার এসপি-র কাজকর্ম দেখভালের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে। তন্ময়বাবু এক সময় উত্তর ২৪ পরগনার এসপি ছিলেন। পরবর্তী কালে জিআইজি-র পদোন্নতি দিয়ে তাঁকে ব্যারাকপুরের পুলিশ কমিশনার করা হয়েছিল। তখনও তিনি উত্তর ২৪ পরগনার এসপি-র কাজ দেখভাল করতেন। দীর্ঘ সময় ওই জেলায় কাজ করার সুবাদে তাঁর অভিজ্ঞতাকে কাজে লাগাতে চাইছে নবান্ন। একই ভাবে প্রেসিডেন্সি রেঞ্জের ডিআইজি ভরতলাল মিনাকে বারুইপুর, ডায়মন্ড হারবার, সুন্দরবন এবং হুগলি (গ্রামীণ) জেলার এসপি-দের কাজকর্মের তদারকির দায়িত্ব দেওয়া হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement