Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Abhijit Mukherjee

TMC: তৃণমূল ভবনে গিয়ে জোড়াফুল শিবিরে যোগ দিলেন প্রণব-পুত্র অভিজিৎ

অভিজিৎ সম্প্রতি জঙ্গিপুরে গিয়েছিলেন। সেখানে তাঁর সঙ্গে দেখা গিয়েছিল মুর্শিদাবাদ জেলা তৃণমূলের একাধিক নেতা-নেত্রীকে।

তৃণমূলে যোগ দিলেন অভিজিৎ মুখোপাপাধ্যায়

তৃণমূলে যোগ দিলেন অভিজিৎ মুখোপাপাধ্যায় নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২১ ১৬:১৬
Share: Save:

শেষ পর্যন্ত সব জল্পনার অবসান ঘটিয়ে তৃণমূলে যোগ দিলেন প্রয়াত রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের ছেলে প্রাক্তন কংগ্রেস সাংসদ অভিজিৎ। সোমবার বিকেলে তৃণমূল ভবনে গিয়ে আনুষ্ঠানিক ভাবে জোড়াফুল শিবিরে যোগ দেন তিনি। যোগদান পর্বে ছিলেন, তৃণমূলের মহাসচিব তথা মন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায় এবং লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়।

তৃণমূলে যোগ দেওয়ার ‘কারণ’ ব্যাখ্যা করতে গিয়ে অভিজিৎ বলেন, ‘‘বিধানসভা ভোটে মমতা বন্দ্যোপাধ্যায় প্রমাণ করেছেন তিনি বিজেপি-কে রুখতে পারেন। আমার বিশ্বাস আগামী লোকসভা ভোটেও তিনি তা পারবেন।’’ কংগ্রেসের টিকিটে মুর্শিদাবাদের জঙ্গিপুর লোকসভা কেন্দ্র থেকে দু’বার সাংসদ হয়েছিলেন অভিজিৎ। তার আগে হয়েছিলেন বীরভূমের নলহাটির বিধায়ক। অভিজিৎ সোমবার সাংবাদিক বৈঠকে বলেন, ‘‘আমি এখন শুধুই প্রাক্তন। কোনও পদ আমার নেই।’’ পাশাপাশি, প্রণব-পুত্র বলেন, ‘‘বাবা আমাকে কখনওই কংগ্রেসে যোগ দিতে বলেননি। আমার নিজস্ব সিদ্ধান্তে রাজনীতিতে এসেছিলাম।’’

বিধানসভা ভোটে কংগ্রেসের ভরাডুবির পরে একাধিক বার অভিজিতের দলবদল নিয়ে জল্পনা হয়েছে। যদিও প্রতি বারই জোড়াফুল শিবিরের যোগদানের সম্ভাবনা খারিজ করেছেন তিনি। গত ২১ জুন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্যামাক স্ট্রিটের অফিসে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন অভিজিৎ। পরে তিনি এই বিষয়ে কিছু না জানালেও তাঁর ঘনিষ্ঠমহল বৈঠকের কথা স্বীকার করে নিয়েছিল। প্রাক্তন সাংসদ অভিজিৎ সম্প্রতি তাঁর নির্বাচনকেন্দ্র জঙ্গিপুরে গিয়েছিলেন। সেখানেও তাঁর সঙ্গে দেখা গিয়েছিল মুর্শিদাবাদ জেলা তৃণমূলের নেতাদের।

জুন মাসের গোড়ায় অভিজিৎ তাঁর দলবদলের সম্ভাবনা নাকচ করে টুইটারে লিখেছিলেন, ‘এ ব্যাপারে কাউকে কিছু বলিনি আমি।’ এর পর আলাদা করে সংবাদ সংস্থা পিটিআই-কেও সাক্ষাৎকার দেন তিনি। বলেন, ‘‘আমি কংগ্রেসেই আছি। তৃণমূল বা অন্য কোনও দলে যোগ দিচ্ছি বলে যে খবর আসছে, তা সত্য নয়।’’ কিন্তু পরে ওই টুইটটি তিনি মুছে দেওয়ায় নতুন জল্পনা শুরু হয়।

২০১৯-এর লোকসভা নির্বাচনে পরাজয়ের পর জঙ্গিপুরে অভিজিতের আনাগোনা প্রায় বন্ধই হয়ে গিয়েছিল। কিন্তু সম্প্রতি ফের সেখানে তাঁর যাতায়াত বেড়েছে বলে স্থানীয় সূত্রের খবর। আগামী লোকসভা ভোটে তিনি জঙ্গিপুরে তৃণমূলের প্রার্থী হতে পারেন বলে জল্পনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE