Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Abhijit Mukherjee: সোমবারই কি তৃণমূলে প্রণব-পুত্র অভিজিৎ, অভিষেক-সাক্ষাতে ছড়িয়েছিল জল্পনা

সোমবার বিকেলে তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠক ডাকা হয়েছে। উপস্থিত থাকবেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় ও দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৫ জুলাই ২০২১ ১২:১১
Save
Something isn't right! Please refresh.


গ্রাফিক: শৌভিক দেবনাথ।

Popup Close

সোমবারই কি কংগ্রেসের সংশ্রব ছেড়ে তৃণমূলে যোগ দিতে পারেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রয়াত প্রণব মুখোপাধ্যায়ের ছেলে তথা কংগ্রেসের প্রাক্তন সাংসদ অভিজিৎ মুখোপাধ্যায়? সোমবার বিকেলে তৃণমূল ভবনে একটি সাংবাদিক বৈঠক ডাকা হয়েছে। সেখানে থাকবেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় ও দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তাঁদের হাত ধরে এক বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব তৃণমূলে যোগ দেবেন বলে জানানো হয়েছে। তৃণমূল সূত্রে খবর, তিনি সম্ভবত জঙ্গিপুরের প্রাক্তন কংগ্রেস সাংসদ অভিজিৎ।

কিছু দিন আগে থেকেই তৃণমূলের সঙ্গে অভিজিতের সম্পর্ক নিয়ে জল্পনা শুরু হয়েছিল। গত ২১ জুন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্যামাক স্ট্রিটের অফিসে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন অভিজিৎ। পরে তিনি এই বিষয়ে কিছু না জানালেও তাঁর ঘনিষ্ঠমহল বৈঠকের কথা স্বীকার করে নিয়েছিল। অভিজিতের ঘনিষ্ঠ এক নেতা জানিয়েছিলেন, তৃণমূলে যাওয়ার বিষয়ে আলোচনা অনেক দূর এগিয়েছে। অভিষেকের সঙ্গে সাক্ষাতের দিন দশেক আগে জঙ্গিপুরে গিয়ে সাংসদ ও তৃণমূলের মুর্শিদাবাদ জেলা সভাপতি আবু তাহের, সাংসদ খলিলুর রহমান, দুই মন্ত্রী আখরুজ্জামান ও সাবিনা ইয়াসমিন, বিধায়ক ইমানি বিশ্বাস, প্রাক্তন বিধায়ক আমিরুল ইসলাম ও মহম্মদ সোহরাব-সহ তৃণমূলের অনেক নেতা-নেত্রীর সঙ্গেও সাক্ষাৎ করেছিলেন অভিজিৎ। সেই সময় দলবদলের সম্ভাবনা খারিজ করে অভিজিৎ ওই সাক্ষাৎকে ‘সৌজন্যমূলক’ বলে অভিহিত করেছিলেন। কিন্তু রাজনৈতিক মহলের একাংশের বক্তব্য, তখন থেকেই প্রণব-পুত্রের তৃণমূলে যোগ দেওয়ার পরিকল্পনা চলছিল। সেটাই এত দিনে বাস্তব হতে চলেছে।

Advertisement

অভিজিৎ শেষ পর্যন্ত তৃণমূলে যোগ দিলে তিনি জঙ্গিপুরের উপনির্বাচনে তৃণমূলের প্রার্থী হবেন কি না, তা নিয়েও আলোচনা শুরু হয়েছে। প্রসঙ্গত, গত বিধানসভা ভোটে মুর্শিদাবাদের দু’টি আসন জঙ্গিপুর এবং সামশেরগঞ্জে ভোট হয়নি। দু’টি কেন্দ্রের প্রার্থীই করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছিলেন। জঙ্গিপুরে আরএসপি-র প্রার্থীর মৃত্যু হয়। সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী মারা যান। ওই দু’টি আসনেই উপনির্বাচন হবে। তার মধ্যে জঙ্গিপুরের তৃণমূল প্রার্থী অভিজিৎ হবেন কি না, তা নিয়ে আলোচনা শুরু হয়েছে। কারণ, অভিজিৎ জঙ্গিপুর লোকসভা আসনের প্রাক্তন সাংসদ। ওই আসনে তাঁর ‘প্রভা’ রয়েছে বলেই মনে করছে তৃণমূল। তা ছাড়া, শাসকদলের হয়ে উপনির্বাচনে দাঁড়ানো রাজনৈতিক ভাবে ‘সুবিধাজনক’ও বটে। তবে সবকিছুই নির্ভর করছে তৃণমূলের সর্বোচ্চ নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর। তিনিই প্রার্থী নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement