Advertisement
০২ মে ২০২৪
Rain

Weather update: বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে, ভিজতে পারে মহানগরীও

শনিবার পশ্চিম বিহার এবং পূর্ব উত্তরপ্রদেশ সংলগ্ন এলাকায় একটি নিম্নচাপ অবস্থান করছিল। যা ধীরে ধীরে মধ্য বিহারের দিকে সরতে শুরু করেছে।

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২১ ২০:১৩
Share: Save:

৩ এবং ৪ অক্টোবর অর্থাৎ রবিবার এবং সোমবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে উত্তরবঙ্গে। বিক্ষিপ্ত বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গও। রবিবার এ কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। এ দিন সকাল থেকেই দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, মালদার বিভিন্ন অংশে বৃষ্টি হয়েছে। দুপুরে বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে কলকাতাতেও।
আবহাওয়া দফতর জানিয়েছে, শনিবার পশ্চিম বিহার এবং পূর্ব উত্তরপ্রদেশ সংলগ্ন এলাকায় একটি নিম্নচাপ অবস্থান করছিল। যা ধীরে ধীরে মধ্য বিহারের দিকে সরতে শুরু করেছে। এই নিম্নচাপের জেরেই রবিবার রাতে উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতে ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে। প্রচণ্ড বৃষ্টি (২০ সেন্টিমিটারের বেশি)-র সম্ভাবনা রয়েছে কোচবিহার ও আলিপুরদুয়ারে। সোমবারও ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ারে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং ও কালিম্পঙেও।

রেহাই পাবে না দক্ষিণবঙ্গও। রবিবার ও সোমবার বজ্রবিদ্যুৎ-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হবে। কলকাতায় আকাশ মেঘলা থাকবে। বিক্ষিপ্ত জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rain weather news bad weather
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE