Advertisement
০৪ মে ২০২৪
Heavy Rainfall

Bengal Weather Update: কলকাতায় বৃষ্টি কমছে, এ বার বড় দুর্যোগের আশঙ্কা উত্তরবঙ্গে, জানাল হাওয়া অফিস

আবহাওয়া দফতর জানিয়েছে, পশ্চিমবঙ্গের উপর থেকে নিম্নচাপ সরে গিয়েছে বিহারে। তার ফলে দক্ষিণবঙ্গের তুলনায় উত্তরবঙ্গে অনেক বেশি বৃষ্টি হবে।

উত্তরবঙ্গে বুধবার পর্যন্ত চলবে ভারী বৃষ্টি

উত্তরবঙ্গে বুধবার পর্যন্ত চলবে ভারী বৃষ্টি ছবি: আইস্টক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২১ ১৬:২০
Share: Save:

বুধবারের পর থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায় বৃষ্টি কিছুটা কমলেও মঙ্গলবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে বলে পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। পাহাড়ে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে বলে জানিয়েছে আলিপুর। প্রবল বর্ষণে ধস নামতে পারে পাহাড়ি এলাকায়।
আবহাওয়া দফতর জানিয়েছে, পশ্চিমবঙ্গের উপর থেকে নিম্নচাপ সরে গিয়েছে বিহারে। তার ফলে দক্ষিণবঙ্গের তুলনায় উত্তরবঙ্গে অনেক বেশি বৃষ্টি হবে। মঙ্গলবার দার্জিলিং, কালিম্পং ও আলিপুরদুয়ার, এই তিন জেলায় লাল সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। এই জেলাগুলিতে অতি ভারী বৃষ্টি হবে। প্রবল বর্ষণে ধস নামতে পারে পাহা়ড়ে। তাই আগে থেকেই প্রশাসনকে প্রস্তুত থাকার পরামর্শ দেওয়া হয়েছে। এই সময় পর্যটকদের পাহাড়ে যেতে নিষেধ করা হয়েছে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

মঙ্গলবার জলপাইগুড়ি ও কোচবিহার জেলায় কমলা সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায় হলুদ সতর্কতা জারি হয়েছে।

বুধবারও বৃষ্টি চলবে উত্তরবঙ্গে। জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ার কমলা এবং দার্জিলিং ও কালিম্পঙে হলুদ সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heavy Rainfall Weather Forecast landslide
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE