Advertisement
২৫ জুলাই ২০২৪
Vote Rigging

ডায়মন্ড হারবারে ভোট নিয়ে নালিশ ভোট-কর্মীর

অভিযোগ, ভোটের দিন গত ১ জুন ভোর থেকেই ‘২ নং প্রার্থীর পক্ষে’ প্রভাবিত করার চেষ্টা করতে থাকেন সংশ্লিষ্ট পোলিং এজেন্ট। এমনকি, ওই এজেন্ট বলতে থাকেন, ‘আমাদের ৬ জনের প্রত্যেককে ২৫টি করে ভোট মারতে দিতে হবে।’

— প্রতিনিধিত্বমূলক ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২৪ ০৮:২৫
Share: Save:

লোকসভা নির্বাচনের শেষ পর্বের দিন ‘ছাপ্পা ভোট’ দিতে বাধা দেওয়ায় এক প্রার্থীর পোলিং এজেন্ট এবং তাঁর সঙ্গীরা গালিগালাজ করেছেন ও হুমকি দিয়েছেন বলে অভিযোগ করলেন ডায়মন্ড হারবার কেন্দ্রের কর্তব্যরত এক প্রিসাইডিং অফিসার। রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক (সিইও), দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক-সহ প্রশাসনের নানা স্তরে চিঠি দিয়ে ওই অভিযোগ জানিয়েছেন তিনি। ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের সরিষায় একটি ভোট-গ্রহণকেন্দ্রের প্রিসাইডিং অফিসারের দায়িত্বে ছিলেন ওই ব্যক্তি।

তাঁর অভিযোগ, ভোটের দিন গত ১ জুন ভোর থেকেই ‘২ নং প্রার্থীর পক্ষে’ প্রভাবিত করার চেষ্টা করতে থাকেন সংশ্লিষ্ট পোলিং এজেন্ট। এমনকি, ওই এজেন্ট বলতে থাকেন, ‘আমাদের ৬ জনের প্রত্যেককে ২৫টি করে ভোট মারতে দিতে হবে।’ তাতে রাজি না হওয়ায় তাঁকে গালিগালাজ, মানহানি, মানসিক নির্যাতন করা হয় এবং ‘গ্রামের মেয়েরা বুঝে নেবে’, এমন হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ করেছেন ওই প্রিসাইডিং অফিসার। এই পরিস্থিতির মধ্যেই ভোটগ্রহণ শেষ করে দায়িত্বপ্রাপ্ত নির্বাচনী আধিকারিক, সিআরপি জওয়ান, রাজ্য পুলিশ তাঁকে ও তাঁর সহকর্মীদের বার করে নিয়ে যায় বলে জানিয়েছেন ওই প্রিসাইডিং অফিসার। পুরো বিষয়টি কমিশনের কাছে নথিভুক্ত করার পাশাপাশি আইনি পদক্ষেপের দাবিও জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE