Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Domestic LPG

আবার বাড়ল রান্নার গ্যাসের দাম, ৫০ টাকা বৃদ্ধি পেয়ে কলকাতায় নতুন দাম ১১২৯ টাকা

এর আগে শেষ বার তার দাম বেড়েছিল গত বছরের ৬ জুলাই। হোটেল-রেস্তরাঁয় ব্যবহৃত বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের (১৯ কেজি) দামও মার্চ থেকে ৩৫২ টাকা বেড়ে ২২২১.৫০ টাকা হয়েছে।

Commercial LPG

মঙ্গলবার মধ্যরাতে গৃহস্থের হেঁশেলের রান্নার গ্যাসের দাম বাড়ল আরও ৫০ টাকা। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২৩ ০৬:৩৯
Share: Save:

সাধারণ মানুষের জীবন আরও দুর্বিষহ করে মঙ্গলবার মধ্যরাতে গৃহস্থের হেঁশেলের রান্নার গ্যাসের (১৪.২ কেজির) দাম বাড়ল আরও ৫০ টাকা। ফলে কলকাতায় একটি সিলিন্ডার কিনতে এখন থেকে খরচ হবে ১১২৯ টাকা। এর আগে শেষ বার তার দাম বেড়েছিল গত বছরের ৬ জুলাই।

হোটেল-রেস্তরাঁয় ব্যবহৃত বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের (১৯ কেজি) দামও মার্চ থেকে ৩৫২ টাকা বেড়ে ২২২১.৫০ টাকা হয়েছে। সংশ্লিষ্ট মহলের মতে, খাদ্য এবং অন্যান্য জিনিসের মূল্যবৃদ্ধি এমনিতেই উদ্বেগে রেখেছে মধ্যবিত্ত এবং নিম্নবিত্ত পরিবারগুলিকে। ওষুধের খরচ বেড়ে গিয়েছে অনেকখানি। পেট্রল-ডিজ়েলের চড়া দামের কারণে যাতায়াত করতেও আগের থেকে বেশি টাকা লাগছে। এই অবস্থায় রান্নার গ্যাসের এই দামের জেরে বর্ধিত সংসার খরচ অনেকের আর্থিক পরিস্থিতিকে আরও খারাপ করে তুলতে পারে। বিশেষত কোভিডকালে যেহেতু আয় কমেছে অনেকের। তার উপর অপরিহার্য এই জ্বালানি যখন এত চড়া, তখন সিলিন্ডারে সরকারি ভর্তুকিও এখন কোথাও একেবারেই মেলে না, কোথাও তা নামমাত্র। বাণিজ্যিক সিলিন্ডারের বর্ধিত দামের বোঝাও শেষ পর্যন্ত হোটেল-রেস্তরাঁয় খেতে যাওয়া সাধারণ মানুষের ঘাড়েই এসে পড়বে।

তেলের দর অবশ্য বহু দিন ধরেই এক জায়গায় স্থির। তবে তাতে আর স্বস্তি পাচ্ছেন না কেউ। অনেকেরই আশঙ্কা, আগামী দিনে ভোটের মরসুম পেরোলে পেট্রল-ডিজ়েল যে আরও দামি হবে না, তা-ও জোর দিয়ে বলা যাচ্ছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Domestic LPG Gas Cylinder
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE