×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

রুজিরাকে নোটিসের প্রতিবাদ বিক্ষোভ অভিষেকের কেন্দ্রে

নিজস্ব সংবাদদাতা
ডায়মন্ড হারবার ২২ ফেব্রুয়ারি ২০২১ ২১:২৩
ডায়মন্ড হারবারে তৃণমূলের প্রতীকী বিক্ষোভ।

ডায়মন্ড হারবারে তৃণমূলের প্রতীকী বিক্ষোভ।
নিজস্ব চিত্র।

তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে সিবিআইয়ের নোটিস দেওয়ার প্রতিবাদ জানাল তৃণমূল। সোমবার বিকেলে অভিষেকের কেন্দ্র ডায়মন্ড হারবারে প্রতীকী অবরোধ ও বিক্ষোভ প্রদর্শন করে তৃণমূলের কর্মী ও সমর্থকরা। ১১৭ নম্বর জাতীয় সড়ক কিছুক্ষণের জন্য অবরোধ করেন তাঁরা। ডায়মন্ড হারবার ২ নম্বর ব্লকের সরিষার ৪৬ মোড়ে দলীয় সভা করে তারপর প্রতীকী অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন কর্মীরা। কিছুক্ষণ পরই অবশ্য অবরোধ তুলে নেওয়া হয়।

ডায়মন্ড হারবার ২ নম্বর ব্লকের তৃণমূল সভাপতি অরুময় গায়েন বলেন, ‘‘ডায়মন্ড হারবারের সাংসদ তথা ‘যুব বিগ্রহ’(ইয়ুথ আইকন) অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ফাঁসাতে চাইছে বিজেপি। তাই তাঁর স্ত্রীকে মিথ্যে অভিযোগে নোটিস ধরানো হচ্ছে। কিন্তু এইসব করে কোনও লাভ নেই। বিজেপির মিথ্যাচারী মনোভাব বাংলার মানুষ জেনে গিয়েছে।’’

‘বাংলা নিজের মেয়েকেই চায়’ নামে একটি স্লোগান সম্প্রতি মুখে মুখে ফিরছে তৃণমূল সমর্থকদের। এ বারের বিধানসভা নির্বাচনে এই স্লোগানকেই মূল ভাবনা করে জায়গায় জায়গায় নানারকম কর্মসূচি নিচ্ছে তৃণমূল। সোমবার ডায়মন্ড হারবারের সরিষাতেও শুরু হল এমনই একটি কর্মসূচি। আনুষ্ঠানিক ভাবে ওই কর্মসূচির উদ্বোধন করেন ডায়মন্ড হারবার ২ ব্লকের তৃণমূল সভাপতি অরুময় গায়েন এবং যুব তৃণমূল সভাপতি মাহাবুবার রহমান গায়েন। এ ছাড়া উপস্থিত ছিলেন সরিষা অঞ্চলের পর্যবেক্ষক সামিম আহমেদ, সরিষা গ্রামপঞ্চায়েতের প্রধান তাপস মণ্ডল-সহ কয়েক হাজার তৃণমূল কর্মী সমর্থক। ওই অনুষ্ঠান মঞ্চ থেকেও কেন্দ্রের শাসক দল বিজেপির বিরুদ্ধে লাগাতার আক্রমণ শানান উপস্থিত তৃণমূল নেতারা। পরে পথ অবরোধ করে বিক্ষোভ দেখান তাঁরা।

Advertisement
Advertisement