Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Dengue Fear

রাজ্যের প্রতিটি ওয়ার্ডে দু’দফায় সাফাই অভিযান চালাতে নির্দেশিকা জারি পুর ও নগরোন্নয়ন দফতরের

২৬ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর এবং দ্বিতীয় দফায় ১১ অক্টোবর থেকে ১৬ অক্টোবর চলবে অভিযান। বিশেষত, ওয়ার্ডের জমে থাকা জল, ফাঁকা জমি, বন্ধ নালা এবং পুজো মণ্ডপে সাফাই অভিযান চলবে।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২ ২২:২৬
Share: Save:

উৎসবের মরসুমে মাথাচাড়া দিচ্ছে ডেঙ্গি। এই অবস্থায় রাজ্যের প্রতিটি ওয়ার্ডে পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখতে আলাদা করে অভিযান চালানোর নির্দেশ দিল পুর ও নগরোন্নয়ন দফতর। দুই দফায় অভিযান চলবে। এই সংক্রান্ত নির্দেশিকা জারি করে জানিয়েছে রাজ্য।

জারি করা নির্দেশিকায় বলা হয়েছে, দু’দফায় চলবে সাফাই অভিযান। প্রথম পর্বে, ২৬ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর এবং দ্বিতীয় দফায় ১১ অক্টোবর থেকে ১৬ অক্টোবর চলবে অভিযান। বিশেষত, ওয়ার্ডের আনাচে কানাচে জমে থাকা জল, ফাঁকা জমি, বন্ধ নালা এবং পুজো মণ্ডপ এলাকায় সাফাই অভিযান চলবে।

এই কাজের জন্য নোডাল অফিসার করা হয়েছে কমিশনার বা এগজিকিউটিভ অফিসারদের। তাঁরা প্রতিটি ওয়ার্ডের কাউন্সিলর এবং পুরকর্মীদের নিয়ে গোটা অভিযানের পরিকল্পনা করবেন। কাজের আগে ও কাজের পরিস্থিতি সরেজমিনে ঘুরে দেখবেন। এ জন্য সব জেলার জেলাশাসকদের বৈঠক ডাকার নির্দেশ দেওয়া হয়েছে।

পুজোর মরসুমে মাথাচাড়া দিচ্ছে ডেঙ্গি। প্রায় প্রতিদিনই লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে পুজোর সময় যাতে ডেঙ্গি, ম্যালেরিয়ার প্রকোপ মাত্রা না ছাড়ায়, সেই জন্যই এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার সল্টলেকের একটি পুজো উদ্বোধনে গিয়ে ভ্যাটের গন্ধে অতিষ্ঠ হয়ে ওঠেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দু’দফায় ওয়ার্ড পরিষ্কার অভিযানে ভ্যাটগুলি সাফাইয়ের দিকেও বিশেষ নজর দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dengue Fear KMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE