Advertisement
০২ মে ২০২৪
Same Sex Wedding

স্ত্রীকে বিচ্ছেদ দিয়ে যুবককে বিয়ে করলেন বীরভূমের বাসুদেব, প্রীতিভোজের আয়োজনে প্রতিবেশীরা

বীরভূমের যুবক বিয়ে করলেন হাওড়ার আর এক যুবককে। আর তাই নিয়ে শোরগোল শুরু হয়েছে এলাকায়। নববিবাহিত দুই যুবককে বরণ করার জন্য অপেক্ষায় করিধ্যার সেনপাড়ার বাসিন্দারা।

marriage

বিয়ের পর বীরভূমের বাসুদেব এবং হাওড়ার অমিত। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সিউড়ি শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:১০
Share: Save:

স্ত্রীর সঙ্গে বিবাহবিচ্ছেদ হয়ে গিয়েছে অনেক দিন আগে। তার পর জীবনসঙ্গী হিসাবে এক যুবককেই বেছে নিলেন বীরভূমের বাসিন্দা বাসুদেব চক্রবর্তী ওরফে বাসু। বীরভূমের যুবক বিয়ে করলেন হাওড়ার আর এক যুবককে। আর তাই নিয়ে শোরগোল শুরু হয়েছে এলাকায়। নববিবাহিত দুই যুবককে বরণ করার জন্য অপেক্ষায় করিধ্যার সেনপাড়ার বাসিন্দারা। চাঁদা তুলে তাঁরা প্রীতিভোজেরও আয়োজন করছেন।

শার্ট-প্যান্ট নয়, ছোট থেকে শাড়ি এবং চুড়িদারেই বেশি স্বচ্ছন্দ ছিলেন বাসু। তবে বড় হওয়ার সঙ্গে সঙ্গে খানিক ইচ্ছার বিরুদ্ধেই ছেলে ‘সেজে’ থাকতে হত বাসুদেবকে। পরিবারের তরফে বিয়েও দেওয়া হয় বাসুর। কিন্তু স্ত্রীর সঙ্গে এক বছর ঘর করতে না করতেই অশান্তি শুরু হয়। এক বছর পর বিচ্ছেদ হয়ে যায় তাঁদের। সেই বাসু এ বার তাঁর জীবনসঙ্গী হিসাবে বেছে নিয়েছেন হাওড়ার বাসিন্দা অমিত মালিককে। তবে এই বিয়ের খবর চাউর হতেই গ্রামে চর্চা শুরু হয়ে গিয়েছে।

স্থানীয় সূত্রে খবর, বুধবার রাতে আত্মীয় এবং প্রতিবেশীদের ভিডিয়ো কল করে নিজের বিয়ের কথা জানান ৩৭ বছরের বাসু। সেই খবর ছড়িয়ে পড়তে প্রতিবেশীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। বাসু পুরুষ হয়ে আর এক পুরুষকে বিয়ে করায় তাঁর প্রতিবেশীদের অনেকে না-খুশ। তবে ছোট থেকে যাঁরা বাসুকে বড় হতে দেখেছেন, তাঁদের বেশির ভাগ লোকজনই বিয়েতে খুশি। এমনকি, বিবাহিত দুই যুবক বাড়ি ফিরলে তাঁদের বরণ করারও প্রস্তুতি নিয়েছেন তাঁরা। চাঁদা তুলে প্রীতিভোজের আয়োজনও করছেন তাঁরা।

বাসুদেবের এক আত্মীয়ের কথায়, ‘‘২০১২ সালে রামপুরহাটের একটি মেয়ের সঙ্গে বিয়ে হয়েছিল বাসুর। কিন্তু বিয়ে হওয়ার এক বছরের মধ্যে ও বিবাহবিচ্ছিন্ন হয়ে যায়। পরবর্তী সময় ওই মেয়েটিও আর এক জনকে বিয়ে করে। আর এ বার বাসু বিয়ে করল অমিতকে।’’ প্রতিবেশীরা জানাচ্ছেন, অমিত নামে যাঁকে বিয়ে করেছেন বাসু, তাঁর কথা আগেই আত্মীয়-বন্ধুবান্ধবদের জানিয়েছিলেন তিনি। কিন্তু হঠাৎই বুধবার রাতে ভিডিয়ো কল করে বাসু জানান, তিনি বিয়ে করেছেন। ভিডিয়োকলে নিজের জীবনসঙ্গীকে দেখান বাসু। প্রতিবেশীরা জানান, বাসু বাড়ি ফিরলে ধুমধাম করে তাঁরা অনুষ্ঠান করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Same Sex Wedding Same Sex Marriage Birbhum Couple
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE