Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Maoist

Maoist: বাঁকুড়ায় মাওবাদীদের নামে পোস্টার, ৮ এপ্রিলের বন্‌ধ না মানলে মৃত্যুদণ্ডের হুঁশিয়ারি

দিন কয়েক আগেই ঝাড়গ্রামের বিনপুরে বন্‌ধের সমর্থনে মাওবাদী নামাঙ্কিত পোস্টার উদ্ধার হয়েছে।

সোমবার সকালে বাঁকুড়ায় এই পোস্টার উদ্ধার হয়েছে।

সোমবার সকালে বাঁকুড়ায় এই পোস্টার উদ্ধার হয়েছে।

নিজস্ব সংবাদদাতা
বাঁকুড়া শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২২ ১৭:২১
Share: Save:

ঝাড়গ্রামের পর বন্‌ধের সমর্থনে এ বার সিপিআই মাওবাদী নামাঙ্কিত পোস্টার পড়ল বাঁকুড়ায়। রায়পুর থানার দু’টি এলাকায় ৮ এপ্রিলে ডাকা বন্‌ধের সমর্থনে পোস্টার ফেলা হয়েছে। বন্‌ধ না মানলে মেরে ফেলার হুমকিও দেওয়া হয়েছে পোস্টারে। যদিও পুলিশের অনুমান, ওই পোস্টারের সঙ্গে মাওবাদীদের যোগ নেই। স্থানীয়রাই এই কাজ করেছে।

দিন কয়েক আগেই ঝাড়গ্রামের বিনপুরে বন্‌ধের সমর্থনে মাওবাদী নামাঙ্কিত পোস্টার উদ্ধার হয়েছে। সোমবার সকালে ওই একই ধরনের পোস্টার পাওয়া গেল রাইপুর থানার খয়েরবনি ও ফুলকুসমা এলাকায়। পুলিশ সূত্রে খবর, খয়েরবনি এলাকার একটি বাসস্ট্যান্ডের দেওয়ালে আর ফুলকুসমায় একটি কুয়োর পাড়ে সাদা কাগজে লাল কালিতে হাতে লেখা দেখতে পান স্থানীয়রা। পোস্টারে লেখা, ‘রাজ্য সরকারের দুর্নীতির ক্রিমিনালদেরকে এসপিএল হোমগার্ডে চাকরি দেওয়া হল কেন? তার প্রতিবাদে আগামী ০৮/০৪/২২ তারিখে সারা বাংলা বন্‌ধ পালন করুন।’ শেষে লেখা, ‘বন্‌ধ না মানলে মৃত্যুদণ্ড’।

পোস্টার উদ্ধারের পর প্রাথমিক ভাবে পুলিশের ধারণা, এই পোস্টারের সঙ্গে মাওবাদীদের কোনও সম্পর্ক নেই। আত্মসমর্পণকারী মাওবাদীদের মধ্যে অনেকেই হোমগার্ডের চাকরি পাননি। তাঁরাই হয়তো এই কাজ করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Maoist bankura
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE