Advertisement
০৭ মে ২০২৪
Bomb Recovered

বীরভূমে আবার ড্রামভর্তি তাজা বোমা উদ্ধার করল পুলিশ, বম্ব স্কোয়াড ডেকে করা হবে নিষ্ক্রিয়

বুধবার সকালে নানুরের একটি গ্রামে চাষের জমির পাশে গজিয়ে ওঠা ঝোপের ভিতর থেকে এক ড্রাম ভর্তি তাজা বোমা উদ্ধার হয়। পুলিশ সিআইডির বম্ব ডিসপোজ়াল স্কোয়াডকে দিয়ে বোমাগুলি নিষ্ক্রিয় করাবে।

Image of the bomb recovered from bushes

বীরভূমে আবার ড্রামভর্তি তাজা বোমা উদ্ধার। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
নানুর শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২৩ ১৫:২৪
Share: Save:

ফের বীরভূমে বোমা উদ্ধার। নানুরে চাষের খেতের পাশে জঙ্গলে ড্রামে রাখা ছিল বোমাগুলি। কে বা কারা বোমা মজুত করেছিল তা তদন্ত করে দেখছে পুলিশ। চেষ্টা চলছে উদ্ধার হওয়া বোমাগুলি নিষ্ক্রিয় করার।

নানুরের বাসাপাড়া এলাকার তাখরা গ্রাম। বোমা উদ্ধারের ঘটনায় সকালে এই গ্রামে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। একটি চাষের জমির ধারে ঝোপ থেকে এক ড্রাম ভর্তি তাজা বোমা উদ্ধার করা হয়। তা উদ্ধার করে নিয়ে যায় নানুর থানার পুলিশ। সূত্রের খবর, নানুর থানার পুলিশ গোপন সূত্রে খবর পেয়েছিল, নানুরে ঝোপের মধ্যে বোমাভর্তি ড্রাম রাখা আছে। সেই অনুযায়ী, অভিযান চালায় পুলিশ। তার পরেই তাখরা গ্রামে একটি চাষের জমির পাশে গজিয়ে ওঠা জঙ্গলের মধ্যে বোমাভর্তি ড্রাম খুঁজে পায় পুলিশ। পুলিশ বোমাগুলিকে নিষ্ক্রিয় করার পদক্ষেপ শুরু করেছে। পুলিশ সূত্রে খবর, বোমা নিষ্ক্রিয় করার পরিকাঠামো রয়েছে সিআইডির। তাদের বম্ব স্কোয়াডকে খবর পাঠানো হয়েছে। সিআইডির বম্ব স্কোয়াড এলে বোমাগুলিকে নিষ্ক্রিয় করা হবে বলে পুলিশ জানিয়েছে।

বার বার বীরভূম জেলায় এ ভাবে বোমা উদ্ধারের ঘটনা ঘটলেও তুলনামূলক ভাবে কাউকে গ্রেফতার করার মত ঘটনার কথা শোনা যায়নি। দুষ্কৃতীদের গ্রেফতার না করলে বোমা মজুতের প্রবণতা কী করে ঠেকানো যাবে, তা নিয়ে প্রশ্ন উঠছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bomb Recovered police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE