Advertisement
২৬ এপ্রিল ২০২৪
AIIMS

AIIMS: এমসে চাকরি কন্যার, বাঁকুড়ার বিজেপি বিধায়কের দোকানে বিক্ষোভ তৃণমূলের

নীলাদ্রির কন্যাকে কল্যাণী এমসে বেআইনি ভাবে নিয়োগের অভিযোগ তুলে বিজেপির এক কর্মী চিঠি লিখেছিলেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে।

বাঁকুড়ায় বিক্ষোভ তৃণমূলের।

বাঁকুড়ায় বিক্ষোভ তৃণমূলের। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বাঁকুড়া শেষ আপডেট: ০৬ জুন ২০২২ ২২:৩৬
Share: Save:

বিতর্ক পিছু ছাড়ছে না বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানার। কল্যাণী এমসে নিয়োগ-দুর্নীতির অভিযোগ তুলে এ বার তাঁর দোকানের সামনে বিক্ষোভ দেখাল তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি। অভিযোগ, বাঁকুড়ার সাংসদ তথা কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকারের সুপারিশে নিয়ম বহির্ভূত ভাবে কল্যাণী এমসে চাকরি পেয়েছেন নীলাদ্রির মেয়ে।যদিও অভিযোগ অস্বীকার করে সোমবার বিজেপি বিধায়ক জানান, চাকরি দেওয়ার মতো তাঁর ক্ষমতা থাকলে বিক্ষোভকারীদেরও যোগ্যতা যাচাই করে চাকরি দেবেন তিনি।

নীলাদ্রির কন্যা মৈত্রী দানাকে কল্যাণী এমসে বেআইনি ভাবে নিয়োগের অভিযোগ তুলে বিজেপির এক কর্মী চিঠি লিখেছিলেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে। বিষয়টি জানাজানি হতেই আন্দোলনে নামে তৃণমূল। সম্প্রতি এই বিষয়ে পুলিশের কাছে অভিযোগ দায়ের হলে গোটা ঘটনার তদন্তভার নেয় সিআইডি। সিআইডির সেই তদন্তের মাঝেই চাকরির দাবিতে সোমবার বাঁকুড়ার ভৈরবস্থান এলাকায় বিধায়কের পোশাকের দোকানের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন আইএনটিটিইউসি কর্মীরা।

বিক্ষোভকারীরা চাকরির দাবি জানানোর পাশাপাশি নিলাদ্রী ও সাংসদ সুভাষকে গ্রেফতারের দাবিও জানান। বিক্ষোভে অংশ নেওয়া আইএনটিটিইউসির বাঁকুড়া শহর সভাপতি শ্যামসুন্দর দত্ত বলেন, ‘‘যোগ্যতা না থাকা সত্বেও সাংসদের সুপারিশে কল্যাণী এমসে মোটা অঙ্কের মাইনের চাকরি পেয়েছেন বিধায়ক নীলাদ্রিশেখের মেয়ে মৈত্রী। কেন্দ্রের বিজেপি সরকার রাজ্যের একশো দিনের কাজের পাওনা টাকা না দেওয়ায় রাজ্যের মানুষ যখন কার্যত কর্মহীন দিন কাটাচ্ছে তখন বিজেপির বিধায়ক সাংসদরা ঠান্ডা ঘরে বসে নিজেদের পরিবারের লোকজনকে চাকরি পাইয়ে দিচ্ছেন।’’

নীলাদ্রি বিকেলে বলেন, ‘‘আমার মেয়ে কারও সুপারিশে নয় নিজের যোগ্যতায় একটি বেসরকারি সংস্থায় চাকরি পেয়েছে। যে কেউ অন্যের নামে ভিত্তিহীন অভিযোগ করতেই পারে। যারা বিক্ষোভ দেখাচ্ছে তারা আমাকে প্রতিদিন বিক্ষোভ দেখাক। আমি তাদের চা ও জল খাওয়াব। আগামী দিনে অন্যকে চাকরি দেওয়ার মতো আমার সৌভাগ্য ও সুযোগ হলে যোগ্যতা যাচাই করে আমি বিক্ষোভকারীদেরও ডেকে ডেকে চাকরি দেব।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

AIIMS Kalyani AIIMS BJP TMC Recruitment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE