Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Anubrata Mondal

‘ওঁকে পরে দেখব’, বিতর্কিত আলোচনাসভা নিয়ে বিশ্বভারতীর উপাচার্যকে হুঙ্কার অনুব্রতর

বিজেপি-র হারের কারণ কাটাছেঁড়া করতে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভার আয়োজন করেছিলেন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী।

অনুব্রত মণ্ডল।

অনুব্রত মণ্ডল। — ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ১২ মে ২০২১ ২০:৩৯
Share: Save:

বিজেপি-র হারের কারণ কাটাছেঁড়া করতে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভার আয়োজন করেছিলেন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। তা নিয়ে সমালোচনার মুখে পড়ে শেষ পর্যন্ত বাতিল করতে হয় আলোচনা সভা। এ বার ওই কাণ্ডে মুখ খুললেন তৃণমূলের বীরভূম জেলার সভাপতি অনুব্রত মণ্ডল। করোনা মিটলে উপাচার্যকে ‘দেখব’ বলে হুঙ্কার দিয়েছেন অনুব্রত।

বুধবার নানুরের শিবরামপুরে একটি মন্দির উদ্বোধনে যান অনুব্রত। সেখানে বিশ্বভারতীর উপাচার্যের উদ্দেশে তিনি সখেদে বলেন, ‘‘একটা পাগল উপাচার্য। বিশ্বভারতীতে কোনও দিন রাজনীতি হয় না। আমরা ইন্দিরা গাঁধীকে দেখেছি, রাজীব গাঁধীকে দেখেছি। তাঁরা সভা করতে এলে ওখানে হেলিকপ্টার নামাতেন না। ওঁর এত দুঃসাহস মানছে না বাংলার মানুষ।’’ এর পরই কড়া গলায় অনুব্রতর বার্তা, ‘‘এখন সামনে করোনা। আগে করোনার জন্য মানুষের পাশে থাকি। ওঁকে পরে দেখব।’’

‘বিজেপি কেন পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটে জিততে পারল না’, এই বিষয় নিয়েই আগামী ১৮ মে বিকেল ৪টেয় যে আলোচনা সভা ডেকেছিলেন বিশ্বভারতীর উপাচার্য স্বয়ং। আলোচনা সভার বক্তা ছিলেন কেন্দ্রীয় সরকারের নীতি আয়োগের যুগ্ম পরামর্শদাতা অধ্যাপক সঞ্জয় কুমার। ভার্চুয়াল মাধ্যমে সকলকে আলোচনায় অংশ নিতে আমন্ত্রণ জানানো হয়েছিল। এমন নজিরবিহীন ঘটনার জেরে স্বাভাবিক ভাবেই বিতর্ক তীব্র হতে শুরু করে। শেষ পর্যন্ত উপাচার্যের পৌরহিত্যে ওই আলোচনা সভা বাতিল করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP TMC Anubrata Mondal Visva Bharati University
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE