Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Petrol Pump

Petrol: চাকা ৫০০ মিটার গড়ালে পেট্রল মিলবে ৭ টাকা কমে! আজব কাণ্ড ঘটছে পুরুলিয়ায়

শুক্রবার পুরুলিয়ায় পেট্রলের দাম ছিল লিটার প্রতি ১০৭ টাকা ২ পয়সা। শুক্রবার অবশ্য ঝাড়খণ্ডের ওই পাম্পে পেট্রলের দাম ১০০ টাকা প্রতি লিটার।

এ রাজ্যের পেট্রল পাম্পের ছবি (বাঁ দিকে )। ঝাড়খণ্ডের পেট্রল পাম্পের ছবি (ডান দিকে) ।

এ রাজ্যের পেট্রল পাম্পের ছবি (বাঁ দিকে )। ঝাড়খণ্ডের পেট্রল পাম্পের ছবি (ডান দিকে) । —নিজস্ব চিত্র।

সমীরণ পাণ্ডে
পুরুলিয়া শেষ আপডেট: ০২ জুলাই ২০২২ ১৮:৩২
Share: Save:

দিন দিন পেট্রলের দাম বাড়ছে। কিন্তু আজব কাণ্ড ঘটছে পুরুলিয়ার ঝাড়খণ্ড সীমানাবর্তী এলাকায়। সেখানে গাড়ির চাকা ৫০০ মিটার গড়ালেই সাত টাকা কমে পাওয়া যাচ্ছে পেট্রল! শুনতে অবাক লাগলেও এটাই সত্যি।

পুরুলিয়া জেলার বরাবাজার-বান্দোয়ান রাস্তায় বরাবাজার থানা এলাকার বামনিডি গ্রামের কাছেই রয়েছে একটি পেট্রল পাম্প। আদতে ওই পেট্রল পাম্পটি ঝাড়খণ্ডের পূর্ব সিংভূমের বড়সুশনিতে। ঝাড়খণ্ডে পেট্রলের দাম এ রাজ্যের থেকে বেশির ভাগ সময়েই কম থাকে। পুরুলিয়ার বরাবাজার থানার সীমানা যেখানে শেষ হচ্ছে সেখান থেকে ওই পাম্পটির দূরত্ব মাত্র ৫০০ মিটার। ফলে এ রাজ্য থেকে কম দামে পেট্রল কিনতে ওই পাম্পে যান অনেকেই।

শুক্রবার পুরুলিয়ায় পেট্রলের দাম ছিল লিটার প্রতি ১০৭ টাকা ২ পয়সা। শুক্রবার অবশ্য ঝাড়খণ্ডের ওই পাম্পে পেট্রলের দাম ১০০ টাকা প্রতি লিটার। পুরুলিয়া-বোকারো রাস্তায় জয়পুর থানার কাঁঠালটাঁড় থেকে মাত্র চার কিলোমিটার দূরে রয়েছে ঝাড়খণ্ডের খুঁটাডি পেট্রল পাম্প। সেখানে রোজই দেখা যায় একই চিত্র। কিছুটা কম দামে পেট্রল কিনতে ভিড় জমান বহু মানুষ। অনেকে পাম্পে গিয়ে একবারে বেশি তেল ভরে নেন।

ঝাড়খণ্ডের পেট্রল পাম্প থেকে তেল কিনছিলেন পুরুলিয়ার বামনিডি গ্রামের বাসিন্দা বনমালি কুম্ভকার। তিনি বলেন, ‘‘অনেক সময় হাতে বেশি টাকা থাকলে ট্যাঙ্ক ভর্তি করে তেল কিনি। তাতে কিছু টাকা সাশ্রয় হয়।’’ একই সুর ওই পাম্পে পেট্রল কিনতে যাওয়া বামনিডি গ্রামের বাসিন্দা বিষ্ণুপদ মাহাতোরও। তিনি বলেন, ‘‘আমাদের মতো পশ্চিমবঙ্গের অনেকেই এখান থেকে পেট্রল কেনেন। অনেকে বেশি পেট্রল কিনে এলাকায় বিক্রিও করেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Petrol Pump price Petrol
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE