Advertisement
২০ এপ্রিল ২০২৪
School bus

Bus Accident: ৭১ জন পড়ুয়া নিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারে উল্টে গেল বাস, বিপত্তি মালদহে

শনিবার দুপুর দুটোর কিছুটা পরে ওই দুর্ঘটনা ঘটে। মালদহের ইংরেজবাজার থানার লক্ষ্মীপুরের কাছে মালদহ-মানিকচক রাজ্য সড়কে বাসটি উল্টে যায়।

রাস্তা থেকে নীচে পড়েছে স্কুল বাস।

রাস্তা থেকে নীচে পড়েছে স্কুল বাস। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ইংরেজবাজার শেষ আপডেট: ০২ জুলাই ২০২২ ১৫:২১
Share: Save:

নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারে উল্টে গেল স্কুল বাস। শনিবার দুপুরে এই ঘটনা ঘটেছে মালদহের ইংরেজবাজার থানার লক্ষ্মীপুরে। দুর্ঘটনার জেরে বেশ কয়েক জন পড়ুয়া জখম হয়েছে। তাঁদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার দুপুর দুটোর কিছুটা পরে ওই দুর্ঘটনা ঘটে। মালদহের ইংরেজবাজার থানার লক্ষ্মীপুরের কাছে মালদহ-মানিকচক রাজ্য সড়কে বাসটি উল্টে যায়। দুর্ঘটনার সময় বাসে ৭১ জন পড়ুয়া ছিলেন। তার মধ্যে ১৫ জনের চোট লেগেছে। এর মধ্যে কয়েক জনের মাথাতেও আঘাত লেগেছে। আহতদের মধ্যে আট জন গুরুতর জখম। দুর্ঘটনার পর স্থানীয় বাসিন্দারা উদ্ধার কাজে হাত লাগান। খবর পেয়ে আসে পুলিশও। আহতদের মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাসটি একটি কেন্দ্রীয় বিদ্যালয়ের। ছুটির পর ফেরার পথে এই বিপত্তি ঘটে। রাজু মোহন্ত নামে এক প্রত্যক্ষদর্শীর কথায়, ‘‘বাড়ি থেকে বেরিয়ে দেখতে পেলাম বাসটি আস্তে আস্তে উল্টে যাচ্ছে। বাসটি সেই সময় আস্তেই যাচ্ছিল।’’ কী ভাবে ওই দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখছে পুলিশ।

পুলিশের প্রাথমিক অনুমান, বাসে অতিরিক্ত যাত্রী ছিল। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দুটি স্থানীয় শিশু আচমকা রাস্তা পার হচ্ছিল। সেই সময় বাসচালক হঠাৎ ব্রেক কষায় এই দুর্ঘটনা ঘটেছে।

পড়ুয়াদের অভিভাবকদের অভিযোগ, স্কুলে তিনটি বাস থাকলেও একটি খারাপ। তাই দুটি বাসে করেই পড়ুয়াদের স্কুলে নিয়ে যাওয়া হয়। ফলে বাসের আসন সংখ্যার চেয়ে বেশি পড়ুয়া যাতায়াত করত। অনেককে দাঁড়িয়ে থাকতে হত বলেও অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

School bus Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE