Advertisement
০৩ মে ২০২৪
nalhati

সিবিআই তলব ‘মিথ্যা’, দাবি বিভাসের

সিবিআই সূত্রে দাবি করা হয়, সোমবার বিভাসকে কলকাতায় এই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার রাজ্য সদর দফতরে হাজির হওয়ার জন্য তলব করা হয়েছিল।

নলহাটি ২ ব্লকের প্রাক্তন সভাপতি বিভাস অধিকারী!

নলহাটি ২ ব্লকের প্রাক্তন সভাপতি বিভাস অধিকারী!

তন্ময় দত্ত 
নলহাটি শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৩ ০৯:১৪
Share: Save:

ইডি, সিবিআই এর মতো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তদন্ত, তল্লাশি নিয়ে যখন উদ্বিগ্ন তাঁর পরিচিত মহলের অনেকেই, তখন হাজিরা এড়িয়ে ভাত ঘুম দিলেন তৃণমূলের নলহাটি ২ ব্লকের প্রাক্তন সভাপতি বিভাস অধিকারী! দাবি করলেন, খবর চাউর হলেও সোমবার নাকি তাঁর হাজিরা ছিলই না।

সিবিআই সূত্রে দাবি করা হয়, সোমবার বিভাসকে কলকাতায় এই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার রাজ্য সদর দফতরে হাজির হওয়ার জন্য তলব করা হয়েছিল। বেলা গড়ালেও হাজির না হওয়ায় যোগাযোগ করা হয় বিভাসের সঙ্গে। ফোন ধরে তিনি বলেন, ‘‘আমি নলহাটির কৃষ্ণপুর গ্রামে আছি, এই তো ঘুমোচ্ছিলাম। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি তো আগেই ‘ক্লিনচিট’ দিয়েছিল। সিবিআই কিছু জানায়নি তো।’’ তাঁর দাবি, গত শনিবার সিবিআই সাত ঘণ্টা ধরে তাঁর বাড়ি, গাড়ি ও আশ্রমের আয়ুর্বেদিক কারখানায় তল্লাশি চালিয়েছে। কোন দোষ বা অভিযোগের নথি থাকলে তো গ্রেফতার করত। তদন্ত ও তল্লাশিতে কোনও প্রমাণ না পাওয়ায় তাঁরা ফিরে গিয়েছেন।

সিবিআই সূত্রে জানা গিয়েছে, সোমবার বিভাসকে নিজাম প্যালেসে ডাকা হয়েছিল। তিনি হাজিরা দেননি। হাজিরা সম্বন্ধে বিভাস বলেন, ‘‘সিবিআই আমাকে নিজাম প্যালেসে ডাকলে জানতে পারতাম। কই আমার কাছে তো কোনও বার্তা আসেনি! মিথ্যা খবর পরিবেশন করা হচ্ছে। এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। আমার বৃদ্ধ বাবা-মা ছাড়াও আত্মীয়রা উদ্বিগ্ন হয়ে পড়ছেন।’’

এলাকাবাসীর একাংশ জানান, বাড়িতে সিবিআই তল্লাশির পরের দিনই সর্বভারতীয় আর্য মহাসভা নামে একটি রাজনৈতিক দলের সূচনা করেন বিভাস। তাঁর দাবি, তৃণমূল ছাড়াও সিপিএম ও কংগ্রেসের অনেকেই যোগদান করেছেন তাঁর দলে। নতুন দল আসন্ন পঞ্চায়েত ভোটে ভাল ফল করবে বলেও তিনি আশাবাদী। তবে অন্য কোনও রাজনৈতিক দলের সঙ্গে জোট নয়, একলা চল রে নীতিতেই এই দল চলবে।

এই প্রসঙ্গে সিপিএম জেলা সম্পাদকমন্ডলীর সদস্য সঞ্জীব বর্মন বলেন, ‘‘সিবিআই ডেকেছে তা অস্বীকার করেছেন বিভাস। না ডাকলে সংবাদমাধ্যম এই খবর পরিবেশন করত নাকি! দুর্নীতিতে সরাসরি যুক্ত প্রাক্তন তৃণমূল ব্লক সভাপতি। হাজিরা না দিয়ে মিথ্যাচার করছেন তিনি। তবে আজ না হয় কাল তদন্তকারী সংস্থার মুখোমুখি হতে হবে বিভাসকে। জেলে যাওয়া সময়ের অপেক্ষা।’’ ়

এই হাজিরার বিষয় নিয়ে তৃণমূলের জেলা সম্পাদক ত্রিদিব ভট্টাচার্য বলেন, ‘‘তদন্ত নিয়ে দল কোনও দিন হস্তক্ষেপ করেনি। যাঁর নামে অভিযোগ তিনি আমাদের দলে নেই। তাঁর প্রসঙ্গে মতামত দেবে না তৃণমূল দলের কেউ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

nalhati TMC CBI ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE