Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Anubrata Mandal

TMC joining from BJP: ফের বিজেপি-তে ভাঙন, ডেউচা-পাঁচামি এলাকার দাপুটে বিজেপি নেতা কেষ্টর হাত ধরে তৃণমূলে

পঞ্চায়েতে ভাল কাজের পুরস্কার হিসেবে গত বিধানসভা ভোটের আগে খোকনকে বীরভূম জেলা বিজেপির সাধারণ সম্পাদক করা হয়। এ বার তিনি গেলেন তৃণমূলে।

ফের বিজেপি-র ঘর ভাঙলেন অনুব্রত।

ফের বিজেপি-র ঘর ভাঙলেন অনুব্রত। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২১ ১৮:০১
Share: Save:

ফের বিজেপি-তে ভাঙন ধরালেন বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মন্ডল। শুক্রবার বোলপুরে তৃণমূলে যোগ দিলেন ডেউচা-পাঁচামির বিজেপির দাপুটে নেতা খোকন চৌধুরী।

বীরভূমের মহম্মদবাজারের ডেউচা পাঁচামি এলাকায় খোলামুখ কয়লা খনি হবে। খনি-বিরোধী আন্দোলনও শুরু হয়েছে সেখানে। স্থানীয় তৃণমূল নেতাদের একাংশের দাবি, আন্দোলনের নেপথ্যে রয়েছে বিজেপি। এ বার সেই বিজেপি-রই ঘর ভাঙলেন কেষ্ট।

শুক্রবার মহম্মদবাজারের গণপুর এলাকার দাপুটে বিজেপি নেতা খোকন চৌধুরী যোগ দিলেন তৃণমূলে। তাঁর হাতে ঘাসফুল পতাকা তুলে দেন জেলা সভাপতি অনুব্রত। গত পঞ্চায়েত ভোটে মহম্মদবাজারের গণপুর পঞ্চায়েতে বিজেপি-র সংগঠন সামলেছেন খোকন। এই এলাকায় বিজেপি-র ভাল ফলের পিছনে খোকনের অবদান ছিল বলে মনে করেন নেতারা।

ভাল কাজের পুরস্কার হিসেবে বিধানসভা ভোটের আগে খোকনকে বীরভূম জেলা বিজেপির সাধারণ সম্পাদক করা হয়। এ বার তিনি গেলেন তৃণমূলে। যোগদান অনুষ্ঠানে হাজির ছিলেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত।

তৃণমূলের একটি সূত্রের দাবি, মহম্মদবাজারের ডেউচা-পাঁচামি এলাকায় যে কয়লা খনি হতে চলেছে, সেখানে খোকনের দাপট রয়েছে। মূলত তাঁর উদ্যোগেই এলাকায় চলছে একের পর এক খনি বিরোধী মিছিল, আন্দোলন। বৃহস্পতিবার তৃণমূলের মিছিলে অশান্তির অভিযোগ উঠেছিল। তৃণমূলের অভিযোগ ছিল, খোকনের নেতৃত্বে মানুষকে ভুল বোঝাচ্ছে বিজেপি। তারই ফলে ঘটে মিছিলে গোলমালের ঘটনা। এ হেন খোকন যোগ দিলেন তৃণমূলে। এর ফলে ডেউচা-পাঁচামি এলাকায় তৃণমূলের আরও শক্তিবৃদ্ধি হল বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE