Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Crime

বীরভূমে তল্লাশিতে উদ্ধার আগ্নেয়াস্ত্র ও বোমা, অস্ত্র তৈরির কারবারে জড়িত সন্দেহে ধৃত এক

প্রথম অভিযানে শুক্রবার মল্লারপুরের একটি গ্রাম থেকে আগ্নেয়াস্ত্র-সহ বোমা তৈরির সামগ্রী পাওয়া গিয়েছে। শনিবার নলহাটিতে অভিযান চালিয়ে প্রচুর বোমা উদ্ধার করেছেন সেখানকার থানার পুলিশ।

Picture of bombs

শনিবার দুপুরে নলহাটি থানার বারমারোই গ্রামের একটি বাঁশঝাড়ে একটি মাটির হাঁড়িতে প্রচুর তাজা বোমা উদ্ধার হয়েছে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নলহাটি শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৩ ১৫:৪৭
Share: Save:

বীরভূম জেলার দু’টি জায়গায় তল্লাশি অভিযানে পর পর দু’দিন আগ্নেয়াস্ত্র, কার্তুজ, বোমা এবং প্রচুর বোমা তৈরির বারুদ ও মশলা উদ্ধার করল পুলিশ। প্রথম অভিযানে শুক্রবার জেলার মল্লারপুরের একটি গ্রাম থেকে আগ্নেয়াস্ত্র-সহ বোমা তৈরির সামগ্রী পাওয়া গিয়েছে। অস্ত্র তৈরির কারবারে জড়িত সন্দেহে এক জনকে গ্রেফতারও করেছে পুলিশ। অন্য দিকে, শনিবার নলহাটিতে অভিযানে প্রচুর বোমা উদ্ধার হয়েছে।

পুলিশ সূত্রে খবর, গোপন সূত্রে খবর পেয়ে শুক্রবার রাতে মল্লারপুর থানার জবুনি গ্রামে অভিযান চালায় মল্লারপুর থানার পুলিশ। গ্রামের পশ্চিমপাড়ায় রমজান শেখ নামে এক বাসিন্দার বাড়ি থেকে ৩টি আগ্নেয়াস্ত্র, বেশ কিছু কার্তুজ ও প্রচুর পরিমাণে বোমা তৈরির বারুদ ও মশলা উদ্ধার হয়েছে। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, বোমা ও আগ্নেয়াস্ত্র কারবার চক্রের সঙ্গে যুক্ত রমজান। এর পরেই তাঁকে গ্রেফতার করা হয়। ধৃতকে জেরা করে তদন্ত শুরু করেছে মল্লারপুর থানার পুলিশ।

শনিবার জেলা থেকে তাজা বোমা উদ্ধার হয়েছে। দুপুরে নলহাটি থানার বারমারোই গ্রামের একটি বাঁশঝাড়ে একটি মাটির হাঁড়িতে বোমাগুলি রাখা ছিল স্থানীয়দের দাবি। গ্রামবাসীরা দেখতে পেয়ে পুলিশে খবর দেন। নলহাটি থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে এলাকাটি ঘিরে ফেলে। এর পর বোমাগুলি উদ্ধার করে তা নিষ্ক্রিয় করার জন্য বম্ব স্কোয়াডে খবর দেয় পুলিশ।

পুলিশের প্রাথমিক অনুমান, ওই মাটির হাঁড়িতে ৫ কৌটো বোমা মজুত রয়েছে। কে বা কারা বোমাগুলি সেখানে মজুত করে রেখেছিলেন, তা খতিয়ে দেখতে তদন্তে নেমেছে নলহাটি থানার পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime Bombs Fire Arms
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE