Advertisement
২৭ মে ২০২৪
Anubrata Mondal

অনুব্রতকে নিয়ে লেখা বই ‘খেলা হবে’র লেখককে ডেকে জিজ্ঞাসাবাদ করল সিবিআই

শান্তিনিকেতনের অস্থায়ী শিবিরে চন্দ্রনাথকে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়। সূত্রের খবর, চন্দ্রনাথ অনুব্রতের ‘অতি ঘনিষ্ঠ’ বলেই পরিচিত। তৃণমূল নেতাকে নিয়ে বই লেখার সূত্রেই তাঁকে ডেকে পাঠানো হয়েছে।

অনুব্রত-ঘনিষ্ঠ চন্দ্রনাথকে জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের।

অনুব্রত-ঘনিষ্ঠ চন্দ্রনাথকে জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২২ ২০:১৬
Share: Save:

চলতি বছরেই প্রকাশিত হয়েছে অনুব্রত মণ্ডলকে নিয়ে লেখা তাঁর বই ‘খেলা হবে’। গরু পাচার মামলায় তৃণমূলের বীরভূম জেলা সভাপতির ‘যোগসাজশের’ তদন্তে এ বার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার জিজ্ঞাসাবাদের মুখোমুখি হলেন ওই বইয়ের লেখক তথা পেশায় সাংবাদিক চন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায়। গত অগস্ট মাসে অনুব্রত গ্রেফতার হওয়ার পর থেকে তাঁর ঘনিষ্ঠদের গতিবিধি, তাঁদের বিষয়আশয় সম্পর্কে খোঁজখবর করা শুরু করে সিবিআই। কেন্দ্রীয় গোয়েন্দাদের সূত্রে খবর, অনুব্রতের সঙ্গে ঘনিষ্ঠতার কারণে চন্দ্রনাথকে ডেকে পাঠানো হয়। সেই মতো তদন্তকারীদের সামনে হাজিরও হন তিনি।

বৃহস্পতিবার শান্তিনিকেতনের অস্থায়ী সিবিআই শিবিরে চন্দ্রনাথকে ডেকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। সূত্রের খবর, চন্দ্রনাথ অনুব্রতের ‘অতি ঘনিষ্ঠ’ বলেই পরিচিত। তৃণমূল নেতাকে নিয়ে বই লেখার সূত্রেই তাঁকে ডেকে পাঠানো হয়েছে। জিজ্ঞাসাবাদের সময় তাঁর সম্পত্তি নিয়েও প্রশ্ন করেন তদন্তকারীরা। যদিও জিজ্ঞাসাবাদ শেষে বাইরে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে চন্দ্রনাথ জানান, অনুব্রতের ঘনিষ্ঠ সাংবাদিক হওয়ার সুবাদেই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাঁর কথায়, ‘‘আমায় আজ ডাকা হয়েছিল। আমি জানিয়েছিলাম যে, বিকেলের দিকে যেতে পারব। সেই মতোই এসেছি। অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ সাংবাদিক হওয়ার সূত্রেই আমায় ডেকে পাঠানো হয়েছে।’’ তবে সম্পত্তি সংক্রান্ত কোনও প্রশ্ন করা হয়নি বলেই দাবি করেছেন চন্দ্রনাথ।

চন্দ্রনাথ ছাড়াও বৃহস্পতিবার জিজ্ঞাসাবাদ করা হয়েছে বোলপুরের মুলুকের আশ্রমের মহারাজকে। সিবিআই সূত্রে খবর, জমি বিক্রি প্রসঙ্গে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ‘অনুব্রত-ঘনিষ্ঠ’ তৃণমূল নেতা বাবু দাসকেও তলব করা হয়েছিল। প্রসঙ্গত, বাবুর স্ত্রী সঙ্গীতা দাস বোলপুরের ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। সিবিআইয়ের অস্থায়ী শিবিরে এসেছিলেন বেশ কয়েক জন ব্যাঙ্ক আধিকারিকেরাও। তদন্তকারীদের সূত্রে খবর, তাঁদের থেকে আরও কিছু নথি সংগ্রহ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anubrata Mondal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE