Advertisement
০৩ মে ২০২৪
Rampuhat Clash

CBI: রাতেই রামপুরহাট যাচ্ছে সিবিআই-এর তদন্তকারী দল, অভিযোগ দায়ের হল ১০ ধারায়

হাই কোর্টের নির্দেশ হাতে পাওয়ার পর সিজিও কমপ্লেক্সে বৈঠকে বসে সিবিআই-এর বিশেষ তদন্তকারী দল। বৈঠকে উপস্থিত ছিলেন ডিআইজি পদমর্যাদার এক আধিকারিক। কোন পথে তদন্ত এগিয়ে নিয়ে যাওয়া হবে তা নিয়ে বিস্তারিত আলোচনাও হয়।

ফাইল ছবি

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
রামপুরহাট শেষ আপডেট: ২৫ মার্চ ২০২২ ২০:১১
Share: Save:

রামপুরহাট-কাণ্ডের তদন্ত ভার হাতে নিয়েই এফআইআর দায়ের করল সিবিআই। পুলিশের অভিযোগের ভিত্তিতে মোট ১০টি ধারায় অভিযোগ দায়ের করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাদের দায়ের করা অভিযোগের মধ্যে রয়েছে, খুন, খুনের চেষ্টা, আগুন লাগিয়ে খুনের অভিযোগ এবং হিংসা ছড়ানো। সিবিআই সূত্রের খবর, শুক্রবার রাতেই রামপুরহাট যাচ্ছে একটি তদন্তকারী দল। অভিযুক্ত ২৩ জনের বিরুদ্ধেই অভিযোগ দায়ের করেছে সিবিআই।

হাই কোর্টের নির্দেশ হাতে পাওয়ার পর সিজিও কমপ্লেক্সে বৈঠকে বসে সিবিআই-এর বিশেষ তদন্তকারী দল। বৈঠকে উপস্থিত ছিলেন ডিআইজি পদমর্যাদার এক আধিকারিক। কোন পথে তদন্ত এগিয়ে নিয়ে যাওয়া হবে তা নিয়ে বিস্তারিত আলোচনাও হয়। সূত্রের খবর, হাই কোর্টের নির্দেশের কপি হাতে পাওয়ার পর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে সিটের সঙ্গে যোগযোগ করা হয়। বগটুই-কাণ্ডে যে এফআইআর করেছিল সিট, তার কপি চাওয়া হয়।

সিবিআই সূত্রের খবর, সিবিআই তদন্তকারী দলে থাকছেন একজন জয়েন্ট ডিরেক্টর পদমর্যাদার অফিসার। ১০ জনের একটি তদন্তকারী দল গঠন করা হয়েছে বগটুই-কাণ্ডের তদন্তে।

প্রসঙ্গত, শুক্রবার কলকাতা হাই কোর্ট তার রায়ে জানায়, রাজ্যের গঠিত সিট কোনও তদন্ত করতে পারবে না। তা ছাড়া শুধু মাত্র ‘কেস ডায়েরি’ তৈরি করেই থেমে থাকবে না সিবিআই। অভিযুক্তদের চিহ্নিত করে দ্রুত শাস্তির ব্যবস্থা করবে এবং তদন্তের প্রয়োজনে গ্রেফতারও করবে তারা। পরবর্তী শুনানির মধ্যে জানাতে হবে তদন্ত কত দূর এগিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rampuhat Clash CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE