Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mamata Banerjee visit Bolpur

মহড়ায় কপ্টার, মমতার সফরের প্রস্তুতি জোরদার

মমতা বীরভূম সফরে যতবার এসেছেন প্রত্যেক বারই পাশে পেয়েছিলেন দলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল তথা দলনেত্রীর স্নেহধন্য কেষ্টকে।

মহড়া: বোলপুর ডাকবাংলো মাঠে হেলিকপ্টার। শনিবার। নিজস্ব চিত্র

মহড়া: বোলপুর ডাকবাংলো মাঠে হেলিকপ্টার। শনিবার। নিজস্ব চিত্র

বাসুদেব ঘোষ 
বোলপুর শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ০৬:৩৬
Share: Save:

আগামীকাল, সোমবার জেলা সফরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতি বারই তাঁর জেলা সফরে আসার আগে থেকে দলীয় পতাকা থেকে ফ্লেক্স, ফেস্টুনে মুড়ে ফেলা হয় গোটা জেলাকে। কিন্তু শনিবারও তার কোনও কিছু চোখে পড়ল না বোলপুর শহরে। তবে মুখ্যমন্ত্রী সফর ঘিরে প্রশাসনিক প্রস্তুতি একেবারে তুঙ্গে। দফায় দফায় বৈঠক করা থেকে শুরু করে মুখ্যমন্ত্রীর সভাস্থল পরিদর্শন সবই প্রায় সম্পূর্ণ।

এর আগে মমতা বীরভূম সফরে যতবার এসেছেন প্রত্যেক বারই পাশে পেয়েছিলেন দলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল তথা দলনেত্রীর স্নেহধন্য কেষ্টকে। তবে সেই অনুব্রত (কেষ্ট) এখনও জেলবন্দি রয়েছেন। এই অবস্থায় তাঁর থাকা ও না থাকার তফাৎ যথেষ্টই নজরে পড়ছে। পুলিশ সূত্রে খবর, ৩০ জানুয়ারি দু’দিনের সফরে বীরভূমে আসার কথা মুখ্যমন্ত্রীর। ওই দিন সন্ধ্যায় দলীয় কর্মীদের সঙ্গে বসার কথা রয়েছে তাঁর। ৩১ জানুয়ারি বোলপুর থেকে মালদহ সফরে যাওয়ার কথা মুখ্যমন্ত্রীর। সেখানে সভা করে সেই দিনই আবার জেলায় ফিরে আসার কথা রয়েছে তাঁর।

১ ফেব্রুয়ারি সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানে বোলপুর ডাকবাংলো মাঠে যোগ দিতে পারেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর সফর ঘিরে শনিবারও বিকেলে বোলপুরের দলীয় কার্যালয়ে একটি বৈঠকে বসেছিলেন জেলার শীর্ষ নেতারা। সেখানে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী চন্দ্রনাথ সিংহ, বিধানসভার ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়, জেলা সভাধিপতি বিকাশ রায়চৌধুরী, দলের জেলা সহ-সভাপতি তথা বিধায়ক অভিজিৎ সিংহ, দলের মুখপাত্র তথা জেলা সহ-সভাপতি মলয় মুখোপাধ্যায় প্রমুখ। দলীয় সূত্রের খবর, মুখ্যমন্ত্রীর প্রশাসনিক জনসভা নিয়েই এ দিন মূলত আলোচনা হয়। সেই জনসভায় জেলা বিভিন্ন প্রান্ত থেকে কে কত লোক নিয়ে আসতে পারবেন তার হিসেব-নিকেশও করা হয়।

তৃণমূল সূত্রে খবর, মুখ্যমন্ত্রীর সফরের আগে নিজেদের মধ্যে যদি কোনও দ্বন্দ্ব বা কোনও সমস্যা থেকে থাকে সেগুলি এদিন মিটিয়ে নিতে বলা হয়। জেলা সভাপতি পদে রদবদলের কোনও কথা মুখ্যমন্ত্রী জেলা সফরে এসে ঘোষণা করেন কি না সে নিয়েও দলের অনেক কর্মীর কৌতূহল রয়েছে। জেলা প্রশাসনের তরফে সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠান হিসেবে বেছে নেওয়া হয়েছে বোলপুর ডাকবাংলো মাঠকে। মুখ্যমন্ত্রীর সফর ঘিরে শহরের তিন জায়গায় অস্থায়ী হেলিপ্যাডও তৈরি করা হচ্ছে। সেই মতো এ দিন সরকারডাঙ্গা মাঠে অস্থায়ী হেলিপ্যাডে হেলিকপ্টার মহড়াও দেয়।

জেলা সহ-সভাপতি তথা দলের মুখপত্র মলয় মুখোপাধ্যায় বলেন, “দীর্ঘদিন পর মুখ্যমন্ত্রী জেলা সফরে আসায় দলের নেতাকর্মীরা নতুন করে প্রেরণা পাবেন এবং তাঁরা আরও উজ্জীবিত হবেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Bolpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE