×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১১ মে ২০২১ ই-পেপার

বিজেপির ব্যানার লাগানো নিয়ে উত্তেজনা নানুরে

নিজস্ব সংবাদদাতা
সিউড়ি ২২ নভেম্বর ২০২০ ১৪:১০
ব্যানার লাগানো নিয়ে উত্তেজনা, চলল গুলি। নিজস্ব চিত্র।

ব্যানার লাগানো নিয়ে উত্তেজনা, চলল গুলি। নিজস্ব চিত্র।

বিজেপির ব্যানার লাগানোকে ঘিরে উত্তপ্ত নানুরের বঙ্গছত্র গ্রাম। দলীয় কর্মীদের উপর বোমা গুলি নিয়ে হামলার অভিযোগও তুলেছে বিজেপি। দাবি, তৃণমূলের কর্মীরাই এই হামলা চালিয়েছে। যদিও স্থানীয় তৃণমূল নেতৃত্ব এই অভিযোগ অস্বীকার করেছে।

জানা গিয়েছে, বঙ্গছত্র গ্রামে শনিবার সন্ধ্যায় বিজেপির কর্মীরা ব্যানার লাগাচ্ছিল। সেই সময় স্থানীয় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা হামলা চালায় বলে অভিযোগ। বিজেপি কর্মী নিখিল দাসের দাবি, ২৫ নভেম্বর সিউড়িতে দলের একটি কর্মসূচি রয়েছে। আসবেন রাজ্য সভাপতি দিলিপ ঘোষ। সেই সভার প্রচারের জন্যই তাঁরা গ্রামের মধ্যে ব্যানার ও ফেস্টুন লাগাচ্ছিলেন। নিখিল বলেন, ‘‘আচমকাই তৃণমূলের দুষ্কৃতীরা বোমা, বন্দুক নিয়ে হামলা চালায়। কোনও রকমে পালিয়ে বাঁচেন বিজেপি কর্মীরা।’’ দুষ্কৃতীরা দুই রাউন্ড গুলি চালায় বলেও অভিযোগ বিজেপির।

এই ঘটনাকে ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়ায় এলাকায়। যদিও বিজেপির অভিযোগ অস্বীকার করা হয়েছে তৃণমূলের তরফে। নানুরে তৃণমূলের ব্লক সভাপতি সুব্রত ভট্টাচার্য বলেন, ‘‘এমন কোনও ঘটনাই ঘটেনি। বিজেপি কর্মীরা মিথ্যা অভিযোগ করছে।’’ এলাকায় মোতাইন করা হয়েছে পুলিশ বাহিনী৷ তদন্তও শুরু হয়েছে।

Advertisement
Advertisement