×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মার্চ ২০২১ ই-পেপার

বড়জোড়া চৌমাথায় মুখোমুখি বাস-ট্রাক, জখম ২৪

নিজস্ব সংবাদদাতা
বড়জোড়া ২৫ ডিসেম্বর ২০২০ ০২:১৭
দুর্ঘটনাগ্রস্ত: দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের সেই বাস। নিজস্ব চিত্র।

দুর্ঘটনাগ্রস্ত: দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের সেই বাস। নিজস্ব চিত্র।

বাসের সঙ্গে ট্রাকের মুখোমুখি ধাক্কা লাগল বাঁকুড়ার বড়জোড়া চৌমাথা সংলগ্ন এলাকায়। দুর্ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার ভোরে। পুলিশ জানিয়েছে, বাসের চালক, কন্ডাক্টর-সহ ২৪ জন আহত হয়েছেন। সবাইকে প্রাথমিক চিকিৎসার পরে ছেড়ে দেওয়া হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, দুর্গাপুর থেকে বাঁকুড়ার দিকে যাওয়া দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের একটি বাসের সামনে এসে পড়ে ট্রাকটি। সকালে ওই এলাকায় যানবাহন তুলনায় কম থাকায় দু’টি গাড়িরই গতিবেগ কিছুটা বেশি ছিল। দুর্ঘটনার পরেই বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে থাকা তৃণমূল পার্টি অফিসের দিকে বাঁক নেয়। সেখানে একটি বিদ্যুতের খুঁটিতে বাসটি মেরে থেমে যায়। বাসের ধাক্কায় বিদ্যুতের খুঁটি ভেঙে পড়ে।

এই ঘটনার জেরে প্রায় ঘণ্টা চারেক বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে বড়জোড়ার বিভিন্ন এলাকা। পরে খবর পেয়ে বিদ্যুৎ বিভাগের কর্মীরা লাইন মেরামতের কাজ শুরু করেন। পুলিশ দু’টি গাড়িকে আটক করেছে।

Advertisement

বড়জোড়া ব্লক তৃণমূল সভাপতি অলক মুখোপাধ্যায় বলেন, “শীতের দিনে অফিসের বাইরে দলীয় কর্মীরা বসে থাকেন। বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে আমাদের দফতরের সামনে এসে থামে। আর একটু বেলায় ওই দুর্ঘটনা ঘটলে, বড়সড় ক্ষতি হতে পারত।’’

শিল্পাঞ্চল হওয়ায় বড়জোড়ায় যানবাহন বেশি চলাচল করে। ট্রাফিক নিয়ন্ত্রণ করতে অস্থায়ী ব্যারিকেড

Advertisement