Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Road Block

পথের দাবিতে বোলপুরে অবরোধ, আটকে পড়লেন ডেপুটি স্পিকার আশিস, ঘুরপথে গেলেন গন্তব্যে

রাস্তা সংস্কারের দাবিতে বীরভূমের বোলপুরের মকরমপুরে পথ অবরোধ করেছিলেন স্থানীয় বাসিন্দারা। সেই অবরোধে আটকে পড়েন রাজ্য বিধানসভার ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়।

Image of Road Block

রাস্তার দাবিতে পথ অবরোধে আটকে পড়লেন রাজ্য বিধানসভার ডেপুটি স্পিকার। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৩ ১৮:২৪
Share: Save:

রাস্তার দাবিতে পথ অবরোধ। আর সেই অবরোধে আটকে পড়লেন রাজ্যের ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়। পুলিশের অনুরোধ, আবেদনেও কাজ না হওয়ায় রাজ্য বিধানসভার ডেপুটি স্পিকারকে গাড়ি ঘুরিয়ে অন্য রাস্তা ধরতে হয়। দাবি আদায় না হওয়া পর্যন্ত অবরোধ চলবে বলে জানিয়েছেন অবরোধকারীরা।

বীরভূমের বোলপুরের মকরমপুরে পথ অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। আর সেই অবরোধে আটকে পড়েন ডেপুটি স্পিকার তথা রামপুরহাটের তৃণমূল বিধায়ক আশিস। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বোলপুর থানার পুলিশ। পুলিশ আশিসের গাড়িকে ছেড়ে দেওয়ার আবেদন করে অবরোধকারীদের কাছে। গাড়িতে বসে নিজেও কয়েক জনকে ফোন করেন আশিস। কিন্তু অবরোধকারীরা অনড়। ফলে গাড়ি ঘুরিয়ে অন্য পথ দিয়ে গন্তব্যের উদ্দেশে রওনা দেন তিনি। ডেপুটি স্পিকার বলেন, ‘‘কলকাতায় মিটিং আছে বলে যাচ্ছিলাম। রাস্তার দাবিতে ওরা অবরোধ করছেন। কিন্তু আমরা বন্‌ধ, অবরোধ সমর্থন করি না। আমি এখানে এসে এই সমস্যার কথা শুনলাম। অবরোধকারীদের সঙ্গে কথা বলছি। মন্ত্রীর সঙ্গেও কথাবার্তা বলছি।’’

সোমবার দুপুর থেকে অবরোধ শুরু করেছেন এলাকার মানুষ। গত কয়েক মাস ধরে অত্যন্ত গুরুত্বপূর্ণ এই রাস্তা বেহাল। বোলপুর থেকে এক দিকে সাঁইথিয়া এবং অন্য দিকে লাভপুর যাওয়া যায় এই রাস্তা ধরে। অত্যন্ত গুরুত্বপূর্ণ এই রাজগ্রাম রোড কয়েক মাস ধরে সংস্কারের অভাবে ধুঁকছে। তাই সমস্যায় পড়েছেন এই পথে যাতায়াতকারী বহু মানুষ। বাসিন্দাদের অভিযোগ, বার বার এই বিষয়ে জানানো হলেও প্রশাসন, পূর্ত দফতর এই রাস্তা সংস্কারের কাজ করেনি। এ দিকে বেহাল রাস্তায় চলতে গিয়ে নিত্য ঘটছে দুর্ঘটনা। আশপাশেই রয়েছে একাধিক স্কুল। সেই স্কুলে যাওয়া আসার পথেও দুর্ঘটনার কবলে পড়ছে পড়ুয়াবোঝাই টোটো। অন্যতম অবরোধকারী তথা স্থানীয় বাসিন্দা পুষ্পেন্দু রায় বলেন, ‘‘পাড়ার মানুষেরা আজ পথে নেমে অবরোধ করছি। রাস্তার যা অবস্থা প্রতিদিন দুর্ঘটনা ঘটছে। বাধ্য হয়ে আমরা অবরোধ করার সিদ্ধান্ত নিয়েছি। ডেপুটি স্পিকার স্যরকেও ঘটনা বলেছি। স্যর আমাদের সামনেই কয়েকটা ফোন করলেন। যত ক্ষণ না পিডব্লিউডির লোক এসে আশ্বাস দেবেন, অবরোধ চলবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Road Block Deputy Speaker
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE