Advertisement
০২ মে ২০২৪
Coronavirus in West Bengal

টানা পরিষেবা দিচ্ছেন গ্রামীণ চিকিৎসকই

সমস্ত পরিবার অক্সিজেন না পাচ্ছে না, তাদের অক্সিজেন জোগাড় করে দেওয়া থেকে বাড়ি বাড়ি ওষুধ পৌঁছে দেওয়ারও কাজ গত একমাস ধরে করে চলেছেন বাবলু।

চলছে রোগী দেখা।

চলছে রোগী দেখা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ২৫ মে ২০২১ ০৭:৩৪
Share: Save:

করোনা পরিস্থিতিতে ‘হাতুড়ে’ বলে পরিচিত পল্লি চিকিৎসকদেরও প্রশিক্ষণ দিয়ে করোনা মোকাবিলার কাজে নামানো হয়েছে স্বাস্থ্য দফতরের উদ্যোগে। বোলপুরের ভুবনডাঙ্গা এলাকার তেমনই এক চিকিৎসক বাবলু দাস করোনা পরিস্থিতিতে টানা পরিষেবা দিয়ে চলেছেন।

স্থানীয়রা জানান, করোনা সংক্রমণের জেরে এলাকার বহু চিকিৎসকই পরিষেবা দেওয়া বন্ধ করে দিয়েছেন, কেউ আবার দিনে নির্দিষ্ট সংখ্যার কয়েকজন মাত্র রোগী দেখছেন। অনেকে হাসপাতাল যেতে ভয় পাচ্ছেন। এই অবস্থায় এগিয়ে এসে পাড়ার বাসিন্দা, গ্রামবাসীদের পাশে দাঁড়িয়েছেন ওই চিকিৎসক। রোজ অন্তত ৪০ থেকে ৫০জন রোগী দেখছেন তিনি।

কেবল রোগী দেখাই নয়, এই পরিস্থিতিতে যে সমস্ত পরিবার অক্সিজেন না পাচ্ছে না, তাদের অক্সিজেন জোগাড় করে দেওয়া থেকে বাড়ি বাড়ি ওষুধ পৌঁছে দেওয়ারও কাজ গত একমাস ধরে করে চলেছেন বাবলু। দুঃস্থ অনেকের খাবার জোগাড় করে দেওয়ার ব্যবস্থাও করছেন তিনি। বোলপুরের বাসিন্দা খাইরুল খাতুন, সংযুক্তা মজুমদার, রিয়া দাসরা বলেন, “করোনা পরিস্থিতিতে জ্বর-সর্দি, কাশি উপসর্গ যুক্ত রোগীদের চিকিৎসা পেতে হয়রানির শিকার হতে হচ্ছে। এমন পরিস্থিতিতে ওঁর জন্য আজ করোনা উপসর্গ থাকা অনেক রোগী ঠিকঠাক চিকিৎসা পাচ্ছেন।” বাবলু বলছেন, “বিপদের সময় রোগীদের সেবা করাই ডাক্তারের আসল ধর্ম, আমি শুধু সেই কাজটুকুই করে চলেছি ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus in West Bengal COVID19 Corona virus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE