Advertisement
৩০ জানুয়ারি ২০২৩
লাভপুরে ধর্ষণ

নির্যাতিতার কাছে বাম প্রতিনিধিদল

এ বার লাভপুরের নির্যাতিতার সঙ্গে দেখা করলেন বামপন্থী বুদ্ধিজীবীদের একটি প্রতিনিধি দল। রবিবার দলনেত্রী ভারতী মুৎসুদ্দির নেতৃত্বে সাত সদস্যের প্রতিনিধি দলটি লাভপুর থানায় গিয়ে নির্যাতিতার সঙ্গে কথা বলেন।

লাভপুর থানায় প্রতিনিধিরা।—নিজস্ব চিত্র।

লাভপুর থানায় প্রতিনিধিরা।—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
লাভপুর শেষ আপডেট: ২৯ জুন ২০১৫ ০০:১৮
Share: Save:

এ বার লাভপুরের নির্যাতিতার সঙ্গে দেখা করলেন বামপন্থী বুদ্ধিজীবীদের একটি প্রতিনিধি দল। রবিবার দলনেত্রী ভারতী মুৎসুদ্দির নেতৃত্বে সাত সদস্যের প্রতিনিধি দলটি লাভপুর থানায় গিয়ে নির্যাতিতার সঙ্গে কথা বলেন। প্রসঙ্গত, গত শুক্রবার একটি বিয়ে বাড়ি থেকে তাঁতিনাপাড়ার বাসিন্দা ওই আদিবাসী বিধবাকে তুলে নিয়ে গিয়ে গণ ধর্ষণের অভিযোগ ওঠে গ্রামেরই ছয় জনের বিরুদ্ধে। ওই ঘটনায় এফআইআরে নাম থাকা ছয় জনকে দু’দফায় গ্রেফতার করেছে পুলিশ। নির্যাতিতার গোপন জবানবন্দি নিয়েছে পুলিশ। ধৃতেরা সকলে পুলিশ হেফাজতে। রবিবার অভিযুক্তদের ডাক্তারি পরীক্ষা করানো হয়েছে বোলপুর মহকুমা হাসপাতালে। মঙ্গলবার ধৃতদের ফের আদালতে তোলা হবে।

ইতিপূর্বে ‘সেভ ডেমক্রাসি ফোরাম’ এবং এডুকেশনিস্ট ফোরামের প্রতিনিধিরা নির্যাতিতার সঙ্গে বোলপুর মহকুমা হাসপাতালে দেখা করে গিয়েছেন। রবিবার দুপুর দেড়টা নাগাদ, বামপন্থী বুদ্ধিজীবীদের প্রতিনিধি দলটি লাভপুর থানায় পৌঁছয়। ভারতীদেবী বলেন, ‘‘আমাদের রাজ্যের প্রশাসন এতটাই ব্যর্থ যে নির্যাতিতাকে নিরাপত্তা দিয়ে তার গ্রামে ফেরাতে পারছে না। থানায় রেখে দিয়েছে। আমরা মহিলার আর্থিক সুরক্ষা এবং নিরাপত্তার দাবিতে থানায় স্মারকলিপি দিয়েছি। যদিও, এ দিন নিজেদের ঘেরাটোপে রেখে পুলিশ ওই নির্যাতিতাকে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে দেয়নি। লাভপুর থানাও এ ব্যাপারে কোনও মন্তব্য করতে চায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.