Advertisement
২৫ জুন ২০২৪
Explosive

নলহাটিতে পরিত্যক্ত বাড়িতে মিলল প্রচুর ডিটোনেটর, একই থানা এলাকায় পাওয়া গেল বোমাও

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নলহাটি থানার মধুপুর গ্রামে একটি পরিত্যক্ত বাড়ি থেকে পাওয়া গিয়েছে ওই বিস্ফোরক। তার মধ্যে রয়েছে জিলেটিন স্টিক এবং ডিটোনেটর।

Detonators and bombs recovered from Birbhum

উদ্ধার বাক্সবোঝাই ডিটোনেটর। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
নলহাটি শেষ আপডেট: ২৬ মে ২০২৩ ১২:২৩
Share: Save:

এ বার বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার করল বীরভূমের নলহাটি থানার পুলিশ। শুক্রবার গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালায় নলহাটি থানার পুলিশ। একটি পরিত্যক্ত বাড়ি থেকে উদ্ধার হয়েছে প্রচুর ডিটোনেটর। একই দিনে নলহাটি থানা এলাকা থেকে পাওয়া গিয়েছে বেশ কিছু বোমাও।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নলহাটি থানার মধুপুর গ্রামে একটি পরিত্যক্ত বাড়ি থেকে পাওয়া গিয়েছে ওই বিস্ফোরক। তার মধ্যে রয়েছে দুই বস্তা জিলেটিন স্টিক এবং তিন হাজার ২০০টি ডিটোনেটর। বিস্ফোরক উদ্ধারের জায়গাটিকে ঘিরে রেখেছে নলহাটি থানার পুলিশ। কে বা কারা কী উদ্দেশ্য নিয়ে বিস্ফোরকগুলি মজুত করে রেখেছিল, তা তদন্ত করছে নলহাটি থানার পুলিশ।

শুক্রবারই নলহাটি থানার লস্করপুর গ্রামের কাছে রাস্তার ধারে ঝোপে একটি ব্যাগ দেখতে পান স্থানীয় বাসিন্দারা। সেই ব্যাগ থেকে পাওয়া যায় তাজা বোমা। বোমাগুলি উদ্ধার করেছে নলহাটি থানার পুলিশ। পুলিশ ঘটনাস্থল গিয়ে ঘিরে রেখেছে। খবর দেওয়া হয়েছে বম্ব স্কোয়াডে। প্রাথমিক ভাবে অনুমান প্রায় ১০টি বোমা রয়েছে ব্যাগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Explosive nalhati
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE