Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Deucha Pachami

Deucha Pachami Coal Block: কবে পাব চাকরি? এ বার জেলা প্রশাসনের দ্বারস্থ ডেউচা-পাঁচামির জমিদাতা পরিবারগুলি

ফেব্রুয়ারি মাসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, জমিদাতাদের পরিবারের এক জনকে সিনিয়র বা জুনিয়র কনস্টেবলের চাকরি দেওয়া হবে।

বীরভূমের জেলাশাসকের দফতরে ডেউচা-পাঁচামির জমিদাতারা।

বীরভূমের জেলাশাসকের দফতরে ডেউচা-পাঁচামির জমিদাতারা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
সিউড়ি শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২২ ১৬:৪৮
Share: Save:

কেউ জমি দেওয়ার পরেও চাকরির নিয়োগপত্র পাননি। আবার কেউ নিয়োগপত্র পেলেও এখনও পাননি কাজ। এই পরিস্থিতিতে মঙ্গলবার বীরভূম জেলা প্রশাসনের দ্বারস্থ হলেন, ডেউচা-পাঁচামি কয়লাখনি প্রকল্পের জমিদাতাদের একাংশ। জানতে চাইলেন, কবে মিলবে চাকরি?

মহম্মদবাজারের ডেউচা-পাঁচামি কয়লাখনির প্রকল্পের বেশ কিছু জমিদাতা পরিবারের সদস্য মঙ্গলবার সকালে সিউড়ির জেলা প্রশাসন ভবনে আসেন। তাঁদের দাবি, জেলাশাসক বিধান রায়ের সঙ্গে দেখা করে জানতে চাইবেন কবে কাজে যোগ দিতে পারবেন।

প্রসঙ্গত, ফেব্রুয়ারি মাসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, জমিদাতাদের পরিবারের এক জনকে সিনিয়র বা জুনিয়র কনস্টেবলের পদে চাকরি দেওয়া হবে। সেই জন্য সরকার ৫১০০ নতুন পদ তৈরি করেছে। সোমবার জেলা প্রশাসনের পক্ষ থেকে দেওয়ানগঞ্জ এলাকায় জমিহারা পরিবারের কয়েক জনকে চাকরির নিয়োগপত্র, পাট্টা ও চেক প্রদানের একটি কর্মসূচি ছিল। কিন্তু স্থানীয় আদিবাসীদের একাংশের বিক্ষোভের জেরে গ্রামে না ঢুকেই ফিরে আসতে হয় জেলাশাসক বিধান এবং জেলার পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠীকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Deucha Pachami Deucha Pachami Coal Block Birbhum
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE