Advertisement
১৭ জুন ২০২৪
Deucha Pachami

Deucha Pachami Coal Block: ডেউচা-পাঁচামিতে ফের অশান্তি, ভেস্তে গেল চাকরির নিয়োগপত্র এবং চেক বিতরণ

অবরোধের জেরে বীরভূমের জেলাশাসক বিধান রায় এবং জেলার পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠীও ঢুকতে পারেননি দেওয়ানগঞ্জ এলাকায়।

ডেউচা-পাঁচামিতে আন্দোলনে গ্রামবাসীরা।

ডেউচা-পাঁচামিতে আন্দোলনে গ্রামবাসীরা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
সিউড়ি শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২২ ২১:৫২
Share: Save:

বীরভূমের ডেউচা-পাঁচামিতে প্রস্তাবিত কয়লাখনি প্রকল্পের সরকারি কর্মসূচি ঘিরে ফের অশান্তি ছড়াল। সোমবার জেলা প্রশাসনের পক্ষ থেকে দেওয়ানগঞ্জ এলাকায় জমিহারা পরিবারের কয়েক জনকে চাকরির নিয়োগপত্র, পাট্টা ও চেক প্রদানের একটি অনুষ্ঠান ছিল। কিন্তু স্থানীয় আদিবাসীদের একাংশের অভিযোগ, ওই অনুষ্ঠানে এসেছিলেন বেশ কয়েকজন বহিরাগত।

‘বহিরাগতদের আসা বন্ধ করতে হবে’, এই দাবিতে তাঁরা ডেউচা-পাঁচামি কোল ব্লক এলাকার বিভিন্ন জায়গায় অবরোধ করেন। কোল ব্লক এলাকায় ঢোকার আগেই মথুরা পাহাড়ি , দেওয়ানগঞ্জ-সহ বিভিন্ন এলাকায় হাতে তির-ধনুক নিয়ে রাস্তা অবরোধ করেন আন্দোলনকারীরা।

প্রশাসনের আধিকারিকেরা দফায় দফায় আলোচনা চালান আন্দোলনকারীদের সঙ্গে । কিন্তু তাতেও কোনও সুরাহা হয়নি। এমনকি, বীরভূমের জেলাশাসক বিধান রায় এবং জেলার পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠীও ঢুকতে পারেননি এলাকায়। তাঁরা গ্রামের অদূরে পৌঁছালেও ভিতরে প্রবেশ করতে পারেননি। পরে ঘোষণা করা হয়, সোমবারের অনুষ্ঠান বাতিল করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Deucha Pachami Deucha Pachami Coal Block Birbhum
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE