Advertisement
১৯ জুন ২০২৪
Deucha Pachami

Deucha Panchami coal project: ডেউচার কয়লা প্রকল্পে চাকরি পাননি অনেকে, সিউড়িতে বিক্ষোভে জমিদাতারা

জেলাশাসক বিধান রায় অবশ্য জানাচ্ছেন, জমিদাতাদের একাংশের চাকরি না পাওয়ায় বিষয়টি তিনি জানেনই না।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
সিউড়ি শেষ আপডেট: ০৮ জুন ২০২২ ১৮:১৫
Share: Save:

ডেউচা-পাঁচামির প্রস্তাবিত কয়লা প্রকল্পের জন্য যাঁরা জমি দিয়েছেন, তাঁদের অনেকেই এখনও চাকরি পাননি। বেশ কয়েক জনকে পুলিশে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হলেও শেষ মুহূর্তে তাঁদের নাম তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে বলেই অভিযোগ উঠল। যদিও প্রশাসনের বক্তব্য, এমন তথ্য তাদের হাতে নেই।

বুধবার সিউড়িতে বীরভূম জেলা পুলিশ সুপারের অফিসের সামনে জমায়েত হয়ে বিক্ষোভ দেখান জমিদাতাদের একাংশ। তাঁদের অভিযোগ, চাকরি দেওয়া হবে বলে যাঁদের নাম নেওয়া হয়েছিল প্রশাসনের তরফে, তাঁদের মধ্যে ৪৫ জনকে বাদ দেওয়া হয়েছে। নানা কারণ দেখিয়ে তাঁদের নাম বাতিল করা হয়েছে বলে অভিযোগ। চাকরির তালিকা থেকে ‘নাম বাদ পড়া’ জমিদাতাদের বক্তব্য, জানুয়ারি থেকে জমি নেওয়া ও চাকরি দেওয়ায় প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছিল। জুনের প্রথম সপ্তাহে এসেও কেন তাঁদের এখনও চাকরিতে নিয়োগ করা হল না, সেই প্রশ্নও তুলেছেন অনেকে। জমিদাতাদের কয়েক জন পুলিশ আধিকারিকের সঙ্গে দেখাও করেছেন। অবিলম্বে তাঁদের চাকরিতে নিয়োগ না করা হলে তাঁরা আন্দোলনে নামবেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন জমিদাতারা।

জেলাশাসক বিধান রায় অবশ্য জানাচ্ছেন, জমিদাতাদের একাংশের চাকরি না পাওয়ায় বিষয়টি তিনি জানেনই না। তবে তিনি বলেন, ‘‘আমি বিষয়টি খতিয়ে দেখব। কারও যাতে সমস্যা না হয়, সেই চেষ্টাই করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Deucha Pachami
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE