Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Duare Doctor

আজ থেকে ‘দুয়ারে ডাক্তার’ পুরুলিয়ায়

নিতুড়িয়া থেকে ওই কর্মসূচি শুরু হচ্ছে। সড়বড়ির একটি কমিউনিটি হলে হবে স্বাস্থ্য শিবির। শুক্র ও শনিবার শিবির হবে বাঘমুণ্ডির বিএমওএইচ অফিস চত্বর ও বান্দোয়ানের একটি কমিউনিটি হলে।

‘দুয়ারে ডাক্তার’ পুরুলিয়ায়

‘দুয়ারে ডাক্তার’ পুরুলিয়ায় প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
রঘুনাথপুর শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:৫২
Share: Save:

হুটমুড়ার প্রশাসনিক সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, কলকাতার আরজি কর হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকেরা রোগী দেখতে আসবেন পুরুলিয়ায়। প্রশাসন সূত্রে খবর, সেই ঘোষণার পরেই, পুরুলিয়ার তিনটি ব্লকে শুরু হচ্ছে ‘দুয়ারে আরজি কর হাসপাতালের ডাক্তার’ কর্মসূচি।

আজ, বৃহস্পতিবার নিতুড়িয়া থেকে ওই কর্মসূচি শুরু হচ্ছে। সড়বড়ির একটি কমিউনিটি হলে হবে স্বাস্থ্য শিবির। শুক্র ও শনিবার শিবির হবে বাঘমুণ্ডির বিএমওএইচ অফিস চত্বর ও বান্দোয়ানের একটি কমিউনিটি হলে। পুরুলিয়ার মুখ্য স্বাস্থ্য আধিকারিক কুণালকান্তি দে জানিয়েছেন, শিবিরগুলিতে আরজিকর হাসপাতালের শিশু, হৃদরোগ বিভাগ, ইএনটি, গ্যাসট্রোএন্ট্রোলজি ও এন্ডোক্রোনোলজি বিভাগের চিকিৎসকেরা থাকবেন।

শিবিরগুলিতে যাতে পর্যাপ্ত পুলিশ মোতায়েন থাকেস সে বিষয়ে নির্দেশ দিয়েছেন জেলাশাসক। শিবিরগুলিতে নজরদারি চালানো এবং সেখানে ওষুধ মজুত রাখতে বলা হয়েছে।

বিডিও (নিতুড়িয়া) অজয়কুমার সামন্ত বলেন, ‘‘সড়িবড়ির কমিউনিটি হলে হাজারের বেশি রোগী আসবেন, ধরে নিয়েই প্রস্তুতি সারা হয়েছে।’’ মুখ্য স্বাস্থ্য আধিকারিক বলেন, ‘‘প্রত্যন্ত এলাকার বাসিন্দারা যাতে বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ পান, সে লক্ষ্যে স্বাস্থ্য দফতরের নির্দেশে শিবির করা হচ্ছে। প্রতি শিবিরে দেড় হাজারের মতো রোগী আসবেন ধরে নিয়ে প্রস্তুত থাকবে দফতর। শিবিরগুলিতে বিশেষজ্ঞ চিকিৎসকদের সাহায্যের জন্য থাকবেন জেলার চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Raghunathpur Duare Doctor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE