Advertisement
২৭ এপ্রিল ২০২৪
elephant

Elephant: শান্তিনিকেতনে দলছুট দাঁতালের আতঙ্ক, বেশ কিছু ক্ষণের চেষ্টায় ধরা হল হাতি

বন দফতর মনে করছে, রবিবার রাতে ওই হাতিটি বল্লভপুরের জঙ্গলে ঢুকে পড়ে। সকালে দাঁতালটিকে দেখতে পান কয়েক জন। তার পরেই শুরু হয় হাতি ধরার উদ্যোগ।

শেষ পর্যন্ত ধরা পড়ল বল্লভপুরের জঙ্গলের সেই দাঁতাল।

শেষ পর্যন্ত ধরা পড়ল বল্লভপুরের জঙ্গলের সেই দাঁতাল। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শান্তিনিকেতন শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২২ ১৪:৩১
Share: Save:

ধরা পড়ল বীরভূমের শান্তিনিকেতন লাগোয়া বল্লভপুরের জঙ্গলের হাতিটি। বনকর্মীরা বেশ কিছু ক্ষণের চেষ্টায় ঘুমপাড়ানি গুলি করে ওই হাতিটিকে কাবু করেন। রবিবার রাতে বল্লভপুরের জঙ্গলে হাতি ঢুকে পড়ায় আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। বনকর্মীদের চেষ্টায় অবশেষে স্বস্তির আবহ শান্তিনিকেতনে।

সোমবার সকালে শান্তিনিকেতনের পার্শ্ববর্তী বল্লভপুর জঙ্গলে দাঁতালটির দেখা পান স্থানীয় বাসিন্দারা। শান্তিনিকেতনের সোনাঝুরি হাট থেকে কিছুটা দূরে এই বল্লভপুর জঙ্গল। বন দফতর মনে করছে, রবিবার রাতে ওই হাতিটি বল্লভপুরের জঙ্গলে ঢুকে পড়ে। বল্লভপুর জঙ্গলের আশপাশে জনবসতিও রয়েছে। তার জেরে আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। বনকর্মীরা হাতিটিকে তাড়ানোর চেষ্টা করতে থাকেন।

দীর্ঘ প্চেষ্টার পর ওই হাতিটিকে ধরা সম্ভব হয়। ঘুমপাড়ানি গুলি করে হাতিটিকে কাবু করা হয়েছে। হাতিটিকে উপযুক্ত স্থানে পৌঁছে দেওয়া হবে বলে বন দফতর সূত্রে খবর। বন দফতরের আধিকারিকদের মতে, রবিবার ওই হাতিটিকে আউশগ্রাম এলাকায় প্রথম দেখা গিয়েছিল। সেখান থেকে হাতিটি রাতের বেলায় বল্লভপুরের জঙ্গলে প্রবেশ করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

elephant Shantiniketan Sonajhuri forest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE