Advertisement
০৪ মে ২০২৪
Cow Smuggling

লটারিতে পুরস্কার জিতে অনুব্রতকে বিক্রি? কেষ্ট মামলায় এক রাজমিস্ত্রিকে তলব করল ইডি!

এর আগেও অনুব্রতের লটারিপ্রাপ্তি নিয়ে প্রশ্ন উঠেছিল। বেশ কয়েক মাস আগে বীরভূমের বাসিন্দা শেখ নুর আলির বাড়িতে তল্লাশি চালায় সিবিআই। এর পর একাধিক লটারির টিকিট কেনার অভিযোগ সামনে আসে।

Enforcement directorates summons a mason who allegedly sold lottery to TMC Leader Anubrata Mondal

অনুব্রতকে জিতে ফেলা লটারির টিকিট বিক্রি করে দিয়েছিলেন রাজমিস্ত্রি? ইডির তলবে শুরু হয়েছে রহস্য। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ২০:৫৭
Share: Save:

গরু পাচার মামলায় বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের কন্যা সুকন্যা মণ্ডল-সহ তাঁর ঘনিষ্ঠদের ডেকে পাঠাচ্ছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এ বার বোলপুরের এক রাজমিস্ত্রিকে তলব করল ইডি। শুক্রবারই চিঠি পেয়েছেন বলে জানিয়েছেন তপন বিশ্বাস বলে ওই রাজমিস্ত্রি।

আগামী ২৮ মার্চ তপনকে ইডি তাদের দিল্লির সদর দফতরে তলব করেছে। বোলপুরের কালিকাপুর এলাকার বাসিন্দা ওই রাজমিস্ত্রি। স্থানীয় সূত্রে খবর, প্রায় ৪ বছর আছে তপন লটারির টিকিট কেটে প্রথম পুরস্কার পেয়েছিলেন। পরে সেই টিকিট অনুব্রত মণ্ডলের পরিচারক বিশ্বজ্যোতি বন্দ্যোপাধ্যায় ওরফে মুনকে বিক্রি করেছিলেন (পরে এই মুন কাউন্সিলরও হন)। টিকিট বিক্রির টাকা অনুব্রত নগদে কিনে নেন বলে দাবি। ওই বিষয়ে জানতেই পেশায় ওই রাজমিস্ত্রিকে ইডির তলব বলে খবর।

এ নিয়ে ওই রাজমিস্ত্রি জানান তিনি ইডির চিঠি পেয়েছেন। তবে কেন চিঠি এল, তা নিয়ে তাঁর স্পষ্ট ধারণা নেই বলে জানাচ্ছেন। তাঁর কথায়, ‘‘কেন ইডির চিঠি এসেছে জানি না। আমি সরাসরি লটারির টিকিট অনুব্রতকে বিক্রিও করিনি। আমি মুন নামে এক জনকে টিকিট বিক্রি করে দিয়েছিলাম। ২৬ লক্ষ টাকা পেয়েছিলাম।’’ তিনি এ-ও জানান, চিকিৎসার জন্য ওই টাকা খরচ করেছেন।

উল্লেখ্য, এর আগেও অনুব্রতের লটারিপ্রাপ্তি নিয়ে প্রশ্ন উঠেছিল। বেশ কয়েক মাস আগে বীরভূমের শিমুলিয়া গ্রামের বাসিন্দা শেখ নুর আলির বাড়িতে তল্লাশি চালিয়েছিল সিবিআই। এর পর একাধিক লটারির টিকিট কেনার অভিযোগ সামনে আসে।

গরু পাচার মামলায় তৃণমূল নেতা এখন ইডি হেফাজতে রয়েছেন। ইতিমধ্যে তাঁর হিসাবরক্ষক মণীশ কোঠারিকে গ্রেফতার করেছে ইডি। ডেকে পাঠানো হয়েছে কন্যা সুকন্যাকে। এ ছাড়া এই তলবের তালিকায় আছেন অনুব্রতের পরিচারক থেকে সব মিলিয়ে প্রায় ১২ জন। এঁদের কয়েক জনকে কেষ্টর সঙ্গে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হতে পারে ইডি সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cow Smuggling Anubrata Mondal ED lottery
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE