Advertisement
২৩ এপ্রিল ২০২৪
মিলেছে ‘মাওবাদী’ পোস্টারও
explosives

Explosives Recovered: ধাতব কৌটোয় উদ্ধার বিস্ফোরক

এ দিন সকালে স্থানীয় বড়রোলা প্রাইমারি স্কুলের কাছে পোস্টার ও ধাতব কৌটোটি পড়ে থাকতে দেখা যায়। খবর চাউর হতে ভিড় জমতে শুরু করে।

সেই কৌটো

সেই কৌটো নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কোটশিলা শেষ আপডেট: ২১ মে ২০২২ ০৬:১৪
Share: Save:

‘মাওবাদী’ নামাঙ্কিত পোস্টার ও সুতলি বাঁধা একটি ধাতব কৌটোকে ঘিরে শুক্রবার চাঞ্চল্য ছড়াল পুরুলিয়ার কোটশিলার বড়রোলা গ্রামে। জেলা পুলিশ সুপার এস সেলভামুরুগনের অবশ্য দাবি, “পোস্টারটি মাওবাদীদের দেওয়া নয়। প্রাথমিক ভাবে মনে হচ্ছে, স্থানীয় কিছু দুষ্কৃতী এ কাজের সঙ্গে যুক্ত। ঘটনার তদন্ত শুরু হয়েছে। ওই কৌটোয় সামান্য বিস্ফোরক ছিল। তা নষ্ট করে দেওয়া হয়েছে।” ঘটনায় স্থানীয় কয়েক জনকে ডেকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ।

এ দিন সকালে স্থানীয় বড়রোলা প্রাইমারি স্কুলের কাছে পোস্টার ও ধাতব কৌটোটি পড়ে থাকতে দেখা যায়। খবর চাউর হতে ভিড় জমতে শুরু করে। খবর যায় পুলিশে। কিছু পরে, সেখানে পৌঁছন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশনস) চিন্ময় মিত্তল, এসডিপিও (ঝালদা) সুব্রত দেব-সহ পুলিশের পদস্থ আধিকারিকেরা। তার আগেই অবশ্য পোস্টারটি সরিয়ে ফেলে পুলিশ।

বাঁশের ব্যারিকেড দিয়ে জায়গাটিকে ঘিরে ফেলা হয়। পৌনে ১২টা নাগাদ বম্ব ডিস্পোজ়াল স্কোয়াডের কর্মীরা সেখানে পৌঁছে কৌটোটিকে উদ্ধার করে স্থানীয় একটি মাঠে নিয়ে গিয়ে নষ্ট করে ফেলেন। স্থানীয় সূত্রে জানা যায়, সাদা কাগজে লাল কালিতে লেখা ওই পোস্টারে কেন্দ্র সরকারকে হুঁশিয়ারি দেওয়া হয়েছে। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, কয়েক মাস আগেও ওই গ্রাম থেকে ‘মাওবাদী’ নামাঙ্কিত পোস্টার উদ্ধার হয়েছিল। তবে এ বারে পোস্টারের সঙ্গে বিস্ফোরক উদ্ধারের বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেখছে পুলিশ। জেলা পুলিশের এক আধিকারিক জানান, ওই গ্রাম থেকে কয়েক কিলোমিটার দূরে ঝাড়খণ্ড। ঘটনায় সেখানকার কোনও দুষ্কৃতীর যোগ রয়েছে কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

explosives Kotshila
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE