Advertisement
১২ মে ২০২৪
nalhati

বিভাসের নতুন দল, গুরুত্ব দিচ্ছে না তৃণমূল সিপিএম

নলহাটি ২ ব্লকের কৃষ্ণপুর গ্রামে এ দিন তৃণমূল ও অন্য দল থেকে তাঁর নতুন দলে শতাধিক কর্মী যোগদান করেছেন বলে বিভাসের দাবি।

Bibhas Adhikari to form a new political party

নতুন রাজনৈতিক দল গড়ার কথা ঘোষণা করলেন প্রাক্তন তৃণমূল নেতা বিভাস অধিকারী।

নিজস্ব সংবাদদাতা
নলহাটি শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৩ ০৮:৫৪
Share: Save:

তাঁর বাড়ি ও আশ্রমে শনিবার প্রায় সাত ঘণ্টা ধরে তল্লাশি চালিয়েছিল সিবিআই। তার পরদিন, রবিবারই নতুন রাজনৈতিক দল গড়ার কথা ঘোষণা করলেন প্রাক্তন তৃণমূল নেতা বিভাস অধিকারী। তবে তাকে গুরুত্ব দিতে নারাজ তৃণমূল-সিপিএম।

নলহাটির কৃষ্ণপুরে তৃণমূলের নলহাটি ২ ব্লকের প্রাক্তন সভাপতি বিভাস অধিকারীর বাড়িতে শনিবার হানা দেয় সিবিআইয়ের দল। রাতেই তিনি নতুন দল গড়ার কথা জানিয়েছিলেন। রবিবার বিকেলে সেই দল, অল ইন্ডিয়া আর্য মহাসভার আনুষ্ঠানিক ঘোষণা করেন বিভাস। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলকাতার বড়বাজার মসজিদের ইমাম সৈয়দ নবিউল ইসলাম। নলহাটি ২ ব্লকের কৃষ্ণপুর গ্রামে এ দিন তৃণমূল ও অন্য দল থেকে তাঁর নতুন দলে শতাধিক কর্মী যোগদান করেছেন বলে বিভাসের দাবি।

বিভাস বলেন, ‘‘নির্বাচন কমিশন থেকে দলের অনুমোদন মিলেছে। দেশে ও রাজ্যে যে দলগুলি আছে তারা নিজেদের মধ্যে কটূক্তি ও ধর্মীয় মতভেদ সৃষ্টি করেছে। আমাদের দল সব সম্প্রদায়ের কথা তুলে ধরবে, নিপীড়িত ও শোষিত মানুষজনের পাশে দাঁড়াবে। এ ছাড়াও অনুকূল ঠাকুরের কয়েক লক্ষ ভক্ত রাজ্যে ও দেশে আছেন। তাঁরাই এই দলকে এগিয়ে নিয়ে যাবেন।’’ বিভাস জানান, পঞ্চায়েত ভোটের আগে রাজ্যের বিভিন্ন জায়গায় সংগঠন বাড়ানোই তাঁর দলের লক্ষ্য। তাঁর কথায়, ‘‘যে সব এলাকায় সংগঠন মজবুত হবে সেই সব এলাকায় প্রার্থী দিয়ে জয়লাভ করা লক্ষ্য। তবে কারও সমর্থন নেব না।’’

বিভাসের নতুন দল নিয়ে কটাক্ষ করেছে সিপিএম। সিপিএমের জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য সঞ্জীব বর্মণ বলেন, ‘‘এক ব্যক্তির কত প্রতিভা থাকে তা ওঁকে দেখে শিখতে হবে। তৃণমূলের ব্লক সভাপতি, আশ্রমের প্রতিষ্ঠাতা, বিএড-ডিএড কলেজের মালিক আবার নতুন সর্বভারতীয় দলের প্রতিষ্ঠাতা। সঙ্গে চাকরি চুরির অভিযোগে ইডি ও সিবিআইয়ের নজরে। তিনি যতই রাজনৈতিক দল করুক না কেন তাঁকে জেলে যেতেই হবে।’’ তৃণমূলের জেলা সম্পাদক ত্রিদিব ভট্টাচার্য বলেন, ‘‘যিনি তৃণমূলে নেই তাঁর দল নিয়ে কোনও মন্তব্য করব না। একটা কথা বলতে পারি, তৃণমূল থেকে একজনও যোগদান করেননি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

nalhati Birbhum TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE