Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Purulia Municipality

বেতন বকেয়া, সাফাই কর্মীদের কর্মবিরতি

শুক্রবার থেকে তাঁরা অনির্দিষ্ট কালের জন্য কর্মবিরতি শুরু করেন। এর জেরে এ দিন শহরের বিভিন্ন এলাকায় সাফাই বন্ধ থাকে। আবর্জনা জমে থাকায় দুর্ভোগের আশঙ্কা করছেন বাসিন্দারা।

দেশবন্ধু রোডে আবর্জনা। নিজস্ব চিত্র

দেশবন্ধু রোডে আবর্জনা। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২৩ ০৬:৪৭
Share: Save:

দু’মাসের বেতন বকেয়া থাকায় ফের কর্মবিরতির পথ বেছে নিলেন পুরুলিয়া পুরসভার সাফাই বিভাগের অস্থায়ী কর্মীরা। শুক্রবার থেকে তাঁরা অনির্দিষ্ট কালের জন্য কর্মবিরতি শুরু করেন। এর জেরে এ দিন শহরের বিভিন্ন এলাকায় সাফাই বন্ধ থাকে। আবর্জনা জমে থাকায় দুর্ভোগের আশঙ্কা করছেন বাসিন্দারা।

আন্দোলনকারী সাফাই কর্মীদের তরফে সরোজিৎ স্যামুয়েল অভিযোগ করেন, ‘‘১৭৫০ জন অস্থায়ী কর্মীর দু’মাসের বেতন বকেয়া থাকায় আমরা সংসার চালাতে পারছি না। আমরাও চাই না কাজ বন্ধ থাক ও শহর নোংরা হোক। কিন্তু আমাদের বেতনের এই সমস্যার স্থায়ী সমাধান চাইছি আমরা। বাধ্য হয়েই এই কর্মবিরতির সিদ্ধান্ত নিতে হয়েছে আমাদের। যতক্ষণ না সমস্যার সমাধান হয়, কর্মবিরতি চলবে।’’

পুরুলিয়ার পুরপ্রধান নবেন্দু মাহালি বলেন, ‘‘ওঁদের দু’মাসের বেতন বকেয়া রয়েছে ঠিকই। কিন্তু পুরসভার নিজস্ব তহবিলের অবস্থা খুবই খারাপ। তবু আমরা দেখছি কী ভাবে তাঁদের বকেয়া বেতন মিটিয়ে দেওয়া যায়।’’ পুরসভার বিরোধী দলনেতা বিজেপির প্রদীপ মুখোপাধ্যায়ের কটাক্ষ, ‘‘রাজ্য সরকার দেউলিয়া হয়ে গিয়েছে। উন্নয়নের জন্য যেটুকু টাকা আসছে, তা-ও বেতন দিতেই চলে যাচ্ছে। পুরসভায় প্রচুর ভুয়ো কর্মী ঢুকে রয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE