Advertisement
১৯ মে ২০২৪
Birbhum

সরানো হল সিউড়ির আইসি মহম্মদ আলিকে! কয়লা পাচার মামলায় ইডি ডেকেছিল এই আধিকারিককে

উল্লেখ্য, কয়লা পাচারকাণ্ডে সম্প্রতি ইডির জিজ্ঞাসাবাদের মুখোমুখি হন সিউড়ি থানার আইসি মহম্মদ আলি। তদন্তকারীদের দাবি, তিনি বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ।

মহম্মদ আলিকে বদলি করা হচ্ছে বীরভূম জেলা এনফোর্সমেন্ট ব্রাঞ্চে।

মহম্মদ আলিকে বদলি করা হচ্ছে বীরভূম জেলা এনফোর্সমেন্ট ব্রাঞ্চে। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
সিউড়ি শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৩ ২২:৫৭
Share: Save:

কয়লা পাচার মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) তলব করেছিল তাঁকে। বীরভূমের সিউড়ি থানার সেই আইসি শেখ মহম্মদ আলিকে বদলি করা হল অন্যত্র। ১১ এপ্রিল, মঙ্গলবার নির্দেশিকায় বলা হয়েছে মহম্মদ আলিকে বদলি করা হচ্ছে বীরভূম জেলা এনফোর্সমেন্ট ব্রাঞ্চে। পূর্ব বর্ধমান জেলার কোর্ট ইনস্পেক্টর দেবাশিস ঘোষকে নিয়ে আসা হয়েছে সিউড়ির আইসি পদে। পাশাপাশি রামপুরহাট থানার আইসি দেবাশিস চক্রবর্তীরও বদলি হয়েছে। ওই পদে আনা হয়েছে পশ্চিম মেদিনীপুর জেলার এনফোর্সমেন্ট ব্রাঞ্চের ইনস্পেক্টর নীলৎপল মিশ্রকে। এক সময় বীরভূমের একাধিক থানার ওসি পদে কর্মরত ছিলেন ওই অফিসার। আইজি (আইনশৃঙ্খলা)-র তরফে জারি হওয়া এই নির্দেশিকায় বলা হয়েছে অবিলম্বে নিজেদের দায়িত্ব বুঝে নেবেন ওই পুলিশ আধিকারিকরা।

উল্লেখ্য, কয়লা পাচারকাণ্ডে সম্প্রতি ইডির জিজ্ঞাসাবাদের মুখোমুখি হন সিউড়ি থানার আইসি মহম্মদ আলি। তদন্তকারীদের দাবি, তিনি বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ। তাই পাচার মামলায় তাঁর কাছেও তথ্য থাকতে পারে। ওই পুলিশ আধিকারিকের ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি দেখেন তদন্তকারীরা। তদন্তকারীরা নাকি এ তথ্যও পান যে গত কয়েক মাস ধরে অনুব্রতের মামলা লড়ার খরচও গিয়েছে ওই আইসির কাছ থেকে। সে বিষয়ে তাঁকে ইডি জিজ্ঞাসাবাদও করে বলে খবর। এ ছাড়া প্রভাবশালীদের কাছে কয়লা পাচারের টাকা পৌঁছে দেওয়ার অভিযোগ ছিল ওই আইসির বিরুদ্ধে। একাধিক সাক্ষীর বয়ানেও উঠে আসে মহম্মদ আলির নাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Birbhum police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE