Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Jungle Cat Poaching

ফাঁদ পেতে বনবিড়াল শিকার! বন্যপ্রাণপ্রেমীদের তৎপরতায় মল্লারপুরে গ্রেফতার বীরভূমের লাদেন

বীরভূমের সহকারী বিভাগীয় বনাধিকারিক (এডিএফও) শ্রীকান্ত ঘোষ জানিয়েছেন, মহম্মদবাজার রেঞ্জের অন্তর্গত এলাকায় শিকার করা বনবিড়ালের দেহ-সহ লাদেনকে গ্রেফতার করা হয়।

শিকার করা বনবিড়াল-সহ ধৃত লাদেন হাঁসদা।

শিকার করা বনবিড়াল-সহ ধৃত লাদেন হাঁসদা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সিউড়ি শেষ আপডেট: ২১ মার্চ ২০২৪ ১০:৪১
Share: Save:

অভিযোগ, দীর্ঘ দিন ধরেই বীরভূমের বিভিন্ন বনাঞ্চলে ফাঁদ পেতে বনবিড়াল, গন্ধগোকুল, খরগোশ চোরাশিকার করতেন তিনি। বন্যপ্রাণপ্রেমী সংগঠন ‘হিউম্যান অ্যান্ড এনভায়রনমেন্ট অ্যালায়েন্স লিগ’ (হিল)-এর স্থানীয় সদস্যদের কাছ থেকে খবর মল্লারপুর থেকে পুলিশ এবং বন দফতরের যৌথ অভিযানে গ্রেফতার করা হল লাদেন হাঁসদা নামে ওই অভিযুক্ত চোরাশিকারিকে।

বীরভূমের সহকারী বিভাগীয় বনাধিকারিক (এডিএফও) শ্রীকান্ত ঘোষ জানিয়েছেন, মহম্মদবাজার রেঞ্জের অন্তর্গত এলাকায় শিকার করা বনবিড়ালের দেহ-সহ লাদেনকে গ্রেফতার করা হয়। ধৃতকে বৃহস্পতিবার সিউড়ি আদালতে তোলা হলে বিচারক সাত দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, ‘‘আগামী ২৭ মার্চ মামলার পরবর্তী শুনানি রয়েছে।’’

মল্লারপুর থানা সূত্রে জানা গিয়েছে, বন্যপ্রাণ সংরক্ষণে যুক্ত সংগঠন ‘হিল’-এর স্থানীয় সদস্যদের থেকে অভিযোগ পেয়ে মঙ্গলবার রাতে চোরাশিকারিকে গ্রেফতার করার অভিযান শুরু হয়। খবর পেয়ে তল্লাশি শুরু করেন মল্লারপুর রেঞ্জের বনকর্মীরাও। বুধবার ধৃতকে এক দিনের পুলিশি হেফাজতে পাঠিয়েছিল আদালত। বৃহস্পতিবার সাত দিনের জন্য জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE