Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Kapil Moreshwar Patil

সংগঠনের হাল বুঝতে আসছেন কেন্দ্রীয় মন্ত্রী

বিজেপি সূত্রের খবর, শনিবার সকালে বন্দে ভারত এক্সপ্রেসে বোলপুর নেমে বেলা দশটা নাগাদ কঙ্কালীতলা মন্দির পরিদর্শনে যাওয়ার কথা রয়েছে মন্ত্রী।

কেন্দ্রীয় গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রী কপিল মোরেশ্বর পাটিল।

কেন্দ্রীয় গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রী কপিল মোরেশ্বর পাটিল। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৩ ০৮:২৭
Share: Save:

পঞ্চায়েত নির্বাচনকে পাখির চোখ করে এগোতে চাইছে বিজেপি। অনুব্রত মণ্ডলের অনুপস্থিতিতে রাজ্য বিজেপি-র বাড়তি নজর রয়েছে বীরভূমের দিকে। সংগগঠনের হালহকিকত বুঝতে জেলায় জেলায় ঘুরছেন দলের ভারপ্রাপ্ত কেন্দ্রীয় পর্যবেক্ষকেরা। সেই উদ্দেশ্য নিয়েই আজ, শনিবার বোলপুরে আসছেন কেন্দ্রীয় গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রী কপিল মোরেশ্বর পাটিল।

বিজেপি-র বোলপুর সাংগঠনিক জেলায় কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর দু’দিনের সফর রয়েছে। বিজেপি সূত্রের খবর, শনিবার সকালে বন্দে ভারত এক্সপ্রেসে বোলপুর নেমে বেলা দশটা নাগাদ কঙ্কালীতলা মন্দির পরিদর্শনে যাওয়ার কথা রয়েছে মন্ত্রী। তার পরে নতুন ভোটার এবং দলের যুব মোর্চার কর্মীদের সঙ্গে সাক্ষাৎপর্ব সেরে প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বোলপুর প্রশাসনিক ভবনে বৈঠক করার কথা পাটিলের। দুপুরের দিকে বোলপুর লাগোয়া একটি গ্রামে কেন্দ্রীয় প্রকল্পের সরকারি পরিষেবা সাধারণ মানুষ কতখানি পেয়েছেন, তা খতিয়ে দেখতে যাওয়া কথা রয়েছে মন্ত্রীর। সন্ধ্যায় জেলার বিজেপি নেতাদের গুরুত্বপূর্ণ বৈঠকে বসবেন তিনি।

বোলপুর সাংগঠনিক জেলায় দল কী অবস্থায় রয়েছে, নিচুতলার কর্মীদের সঙ্গে নেতৃত্বের যোগাযোগ কতটা, বুথ কমিটি কত দূর তৈরি করা গিয়েছে, পঞ্চায়েত নির্বাচনের প্রস্তুতি সব নানা বিষয়ে বৈঠক হবে বলে সূত্রের খবর। রবিবারও বোলপুর লোকসভা এবং বিধানসভার কোর কমিটির সঙ্গে বৈঠক, দলের কার্যকর্তাদের সঙ্গে বিস্তারিত আলোচনা করবেন কেন্দ্রীয় মন্ত্রী। গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রীর কাছে প্রধানমন্ত্রী আবাস যোজনা সহ জেলায় বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পে দুর্নীতির অভিযোগ জানাতে পারেন জেলা বিজেপি নেতৃত্ব।

দলের বোলপুর সাংগঠনিক জেলার সভাপতি সন্ন্যাসীচরণ মণ্ডল বলেন, “সামনে পঞ্চায়েত নির্বাচন। তার আগে কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর জেলা সফরে কর্মীদের মনোবল অনেকাংশে বাড়বে। পাশাপাশি কেন্দ্রীয় প্রকল্প থেকে যাঁরা বঞ্চিত রয়েছেন, তাঁদের কথাও আমরা মন্ত্রীর কাছে তুলে ধরতে পারব।” যদিও বিষয়টি গুরুত্ব দিতে নারাজ জেলা তৃণমূল। দলে জেলা সহ-সভাপতি তথা দলের মুখপাত্র বলেন, “কেন্দ্রীয় সরকার একটার পর একটা প্রকল্পের টাকা আটকে রেখেছে। এই অবস্থায় জেলায় কেন্দ্রীয় প্রতিমন্ত্রী ঘুরে গেলেই বা কী আর না ঘুরলেই বা কী! এতে আখেরে সাধারণ মানুষের কোনও লাভ হবে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kapil Moreshwar Patil Central minister BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE