Advertisement
৩০ নভেম্বর ২০২৩
Karidhya

বিজেপি-র হয়ে কাজের অভিযোগ, খাস অনুব্রতের গড়ে করিধ্যায় উপপ্রধান-সহ ২ জনের বিরুদ্ধে অনাস্থা

উপপ্রধান উজ্জ্বল সিংহ-সহ ২ জনের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পেশ করেছেন পঞ্চায়েতের বাকি ১৩ জন তৃণমূল সদস্য।

—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ২৫ জুন ২০২১ ২১:০৫
Share: Save:

বীরভূমে খাস অনুব্রত মণ্ডলের গড়ে দলবিরোধী কাজের অভিযোগ উঠল করিধ্যা পঞ্চায়েতের উপপ্রধানের বিরুদ্ধে। শুক্রবার ওই একই অভিযোগে উপপ্রধান উজ্জ্বল সিংহ-সহ ২ জনের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পেশ করেছেন পঞ্চায়েতের বাকি ১৩ জন তৃণমূল সদস্য। তাঁদের বিরুদ্ধে অভিযোগ, তৃণমূলে থাকলেও বিজেপি-র হয়ে কাজ করেছেন তাঁরা। যদিও এ অভিযোগ অস্বীকার করেছেন উজ্জ্বল।

শুক্রবার বীরভূম জেলার সিউড়ি ১ নম্বর ব্লকের করিধ্যা পঞ্চায়েতে সিউড়ির নবনির্বাচিত তৃণমূল বিধায়ক বিকাশ রায়চৌধুরী উপস্থিতিতে উজ্জ্বল ছাড়াও আরও এক সদস্য বিদ্যুৎ ভট্টাচার্যের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পেশ করা হয়। ১৫ সদস্যের ওই পঞ্চায়েতে এ প্রস্তাব সমর্থন করেছেন করিধ্যা পঞ্চায়েতের ১৩ সদস্য। এ নিয়ে সিউড়ির বিধায়ক বলেন, “দলের ভিতরে থেকেও উপপ্রধান উজ্জ্বল সিংহ ২০২১ সালের বিধানসভা নির্বাচন দলের হয়ে না কাজ করে বিজেপি-র হয়ে কাজ করছেন। ওঁর সঙ্গে আর এক সদস্যও সঙ্গী হয়েছিলেন। এ সব কারণে দলের অনুগত সকলের আবেদনে তাঁদের বিরুদ্ধে এই অনাস্থা প্রস্তাব পেশ করা হয়েছে।” বিকাশের আরও অভিযোগ, “ভোটের দিনেও নিজের ভোটাধিকার প্রয়োগ করতে জাননি উজ্জ্বল।”

যদিও দলবিরোধী কাজে লিপ্ত থাকার অভিযোগ অস্বীকার করেছেন উজ্জ্বল। তিনি বলেন, “আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে। আমি ক্ষমতা বা চেয়ারের লোভী নই। আমি মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অনুব্রত মণ্ডলের সৈনিক। এখনও সাধারণ কর্মী হিসেবে দল করব।”

উপপ্রধানের বিরুদ্ধে অনাস্থায় তাঁর পদে কে আসবেন, তা বাকি ১৩ সদস্য ঠিক করবেন বলে পঞ্চায়েত সূত্রে খবর। সিউড়ির বিধায়ক বলেন, “উপপ্রধান যে-ই হোন না কেন, তিনি উন্নয়ন ও দলের হয়ে কাজ করবেন। দলে থেকে গদ্দারদের সুযোগ দেওয়া হবে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE